28/01/2023 : 11:35 PM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

লকডাউনে পুরোহিতদের পাশে জামালপুরের তৃণমূল নেতা মেহেমুদ খাঁন

আহাম্মদ মির্জা, জামালপুরঃ করোনা প্রতিরোধে দেশ জুড়ে চলছে চতুর্থ পর্বের লক ডাউন প্রায় শেষ হতে চলেছে আর কয়েক দিন পর। দীর্ঘ কয়েক মাসের লক ডাউনে ফলে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ। এই পরিস্থিতিতে লক ডাউনের শুরু থেকেই ধারাবাহিক ভাবে জামালপুর ব্লকের তৃনমূল কংগ্রেস নেতা তথা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কর্মসূচি নিয়ে চলে চলেছেন।

লক ডাউনের ফলে দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠান তথা মন্দির এখন বন্ধ আছে তাই এই মুহূর্তে অসহায় হয়ে পড়েছেন পুরোহিতরা। এমনকি বাড়ি বাড়ি ঘুরে যে সমস্ত পূজোর কাজ করতেন তাও বন্ধ । তার ফলে পূজো করে অর্থ উর্পাজন বন্ধ পুরোহিতদের। এই পরিস্থিতিতে তাদের পাশে এসে দাঁড়ালো জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ হইতে ব্লকের নেতা অর্থাৎ জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন। আজ ব্লকের বিভিন্ন প্রান্তের প্রায় শতাধিকেরও বেশি পুরোহিতদের মাস্ক পরিয়ে হাত সানিটাইজ করে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দিলেন।
এর আগে ঈদ উপলক্ষে ব্লকের মুসলিম সম্প্রদায়ের মানুষের হাতে খাদ্য সামগ্রি তুলে দিয়েছিলেন।
জামালপুর ব্লকের তৃনমূল কংগ্রেসের নেতা অর্থাৎ জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁনের এই উদ্যোগ কে সাধুবাদ জানাচ্ছেন এলাকাবাসী থেকে শুরু করে সকলেই।

প্রসঙ্গগত উল্লেখ্য আজ  নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন ১ জুন থেকে খুলছে রাজ্যে মন্দির-মসজিদ-গীর্জা সহ সমস্ত ধর্মস্থানের দরজা দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে ভক্তের জন্য। তবে ভিড় একেবারেই নয়। ভিড় হলেই বন্ধ করে দেওয়া হবে।

Related posts

‘পরশপাথর’-এর ছোঁয়ায় উষ্ণতা ফিরে পেলো অসহায় মানুষেরা

E Zero Point

বিজেপির সাংগঠনিক সভা উঁচুলপুকুড়িতে

E Zero Point

রাস্তা তৈরিকে কেন্দ্র করে বচসা, জখম বেশ কয়েকজন

E Zero Point

মতামত দিন