18/04/2024 : 5:30 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে ক্ষেতমজুর ইউনিয়নের স্মারকলিপি

নূর আহামেদঃ করোনাজনিত পরিস্থিতিতে দীর্ঘদিন লকডাউন চলায় অন্যান্য ক্ষেত্রের সঙ্গে কৃষিকাজেও দারুন ব্যাঘাত ঘটেছে। ফলে ক্ষেতমজুররা ঠিকমতো কাজ করতে পারেননি। তার উপর আমফান ঘূর্ণিঝড়ের প্রভাবে ফসল ও ঘরবাড়ির ব্য়াপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এমতাবস্থায় আজ মেমারি-১ পূর্ব ও পশ্চিম ব্লক কমিটির পক্ষ থেকে করোনা বিধি মেনে বিভিন্ন দাবীতে স্মারকলিপি জমা দেওয়া হয় মেমারি-১ সমষ্টি উন্নয়ণ আধিকারিক বিপুল কুমার মন্ডলের কাছে। উক্ত স্মারকলিপি প্রদান কর্মসূচীতে নেতৃত্ব প্রদান করেন প্রশান্ত কুমার, সোকোল টুডু, বাসুদেব ক্ষেত্রপাল, আনন্দ ফুলিয়া। এছাড়াও কর্মসূচীতে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সুকান্ত কোঙার সুকান্ত কোঙার, আন্তাজ আলি দফাদার অভিজিৎ কোঙার, শ্যামলিনা কোঙার প্রমুখ বামপন্থী নেতৃবৃন্দ।

বামপন্থী নেতা প্রশান্ত কুমার জানান যে, আয়কর দিতে হয়না এমন প্রত্যেক পরিবারকে আগামী ৩ মাস ৭৫০০ টাকা এককালীন সাহায্য, রেশনের মাধ্যমে আগামী ৬মাস প্রত্যেককে বিনামূল্যে খাদ্যসামগ্রী, ১০০ দিনের কাজকে ২০০ দিনের ও মজুরী ৩০০ টাকা প্রতিদিন, প্রত্যেক পরিযায়ী শ্রমিককে মাথাপিছু ১০০০০ টাকা অনুদান প্রভৃতি দাবী নিয়ে স্মারকলিপি দেওয়া হয়। আমরা চায় সরকার ও প্রশাসন মানুষের স্বার্থে দাবীগুলো পূরণ করুক।

তিনি আরও জানান যে, বিডিও বিপুল কুমার মন্ডল আমাদের দাবীগুলো যুক্তিযুক্ত মনে করেন এবং তিনি আশ্বাস দেন যে রাজ্যসরকার ও প্রশাসনের নিকট স্মারকলিপি পৌঁছে দেবেন।

Related posts

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির ও শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান

E Zero Point

দুয়ারের সরকার ক্যাম্প কে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা

E Zero Point

বিষধর কেউটে সাপ উদ্ধার বর্ধমানে

E Zero Point

মতামত দিন