04/02/2023 : 2:11 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমাবনে বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সেবাকার্য

পিন্টু প্যাটেল, বর্ধমানঃ কোভিড-১৯ মহামারীর কারণে লকডাউনে মানুষ গৃহবন্দী অবস্থায় ছিল সেই সময় থেকে সংকল্প ওয়েলফেয়ার সোসাইটির তাদের পাশে দাঁড়িয়ে কিছু খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছিল। গত রবিবার ৭ জুন কিছু হোমিওপ্যাথিক ওষুধ দেওয়া হচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এই ওষুধের ফলে মানুষের শরীরে ক্ষমতা শক্তি বাড়ে এবং অন্যান্য রোগের সাথে মোকাবিলা করতে সক্ষম। এই হোমিওপ্যাথিক ওষুধ অসহায় মানুষদের বিনামূল্যে দেওয়া হচ্ছে, কাঞ্চননগর বেলপুকুর এলাকার, সংকল্প ওয়েলফেয়ার সোসাইটি  প্রতিদিন প্রতিনিয়ত নানান ধরনের কাজ কর্মের সাথে যুক্ত থাকছেন তার মধ্যে এই এক কর্মসূচি পালন করা হলো গতকাল।

পাশাপাশি বর্ধমানেপ বিভিন্ন ক্লাব যেমন, লায়ন্স ক্লাবের পক্ষ থেকে বিড়ি টিকুরি এলাকায় বৃক্ষরোপণ করা হলো। কিছু বিস্তীর্ণ এলাকা রয়েছে এবং প্রচুর জায়গা রয়েছে কিন্তু গাছ লাগানোর মত তাদের কাছে অর্থ উপার্জন নেই সেই রকম জায়গায় ওই এলাকার মানুষদের সাথে যোগাযোগ করে এই লায়ন্স ক্লাবের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হলো। বিভিন্ন লায়ন্স ক্লাবের যে শাখা রয়েছে যেমন লায়ন্স ক্লাব অগ্রণী, লাইন্স ক্লাব হাট গোবিন্দপুর এরকম বেশ কিছু লায়ন্স ক্লাবের নানান শাখা সদস্যদের নিয়ে আজকে এই কর্মসূচি পালন করা হয়।

পাশাপাশি লাফিং ক্লাবের পক্ষ থেকে বর্ধমান মোহনবাগান মাঠ এলাকায় আজ সকাল ৬ টা নাগাদ প্রায় দেড়শো জন বয়স্ক দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী তুলে দিলেও এই লাফিং ক্লাবের পক্ষ থেকে। তারা যে সমস্ত গরীব দুঃস্থ বয়স্ক মানুষ জন রয়েছেন তাদের জন্য এই কর্মসূচী নেওয়া হলো সাত সকালে যাতে তাদের রোদ গরমে লাইনে না দাঁড়িয়ে এই খাদ্য সংগ্রহ করতে হয়।

Related posts

বর্ধমানে করোনা সচেতনতায় পথে নামল বাউল

E Zero Point

পোর্ট বন্দরের নাম পরিবর্তন এর বিরুদ্ধে স্বারকলিপি বর্ধমানে

E Zero Point

পুজোয় অনুদান এবং পুরোহিতভাতা নিয়ে মামলার শুনানি বুধবার 

E Zero Point

মতামত দিন