28/03/2024 : 11:57 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি থানার সেফ ড্রাইভ-সেভ লাইফ অভিযান

নূর আহামেদ, মেমারিঃ পূর্ব বর্ধমান জেলা পুলিশ তথা মেমারি থানার পুলিশের উদ্যোগে মেমারি শহরে আজ সেফ ড্রাইভ-সেভ লাইফ অভিযান চালানো হয়। মেমারি থানার পদস্থ অফিসার তথা সিভিক ভলেন্টিয়ার এক অভিনব পদযাত্রার মাধ্যমে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা ও প্রচার করেন।

মেমারি থানার পক্ষ থেকে ওসি সুদীপ্ত মুখার্জী জানান যে,  করোনা ভাইরাসের প্রকোপ সারা বিশ্বের মতো আমাদের দেশেও দিন দিন বেড়েই চলেছে। লকডাউন শেষ হওয়ার পর মানুষের স্বাভাবিক জীবনে ফেরার জন্য সরকার ধীরে ধীরে অনেক ক্ষেত্রেই ছাড় দিচ্ছে আললক পদ্ধতিতে। তাই আমাদের যেমন করোনা থেকে বাঁচতে সচেতন হতে হবে ঠিক তেমনই পথ চলতে গেলেও সচেতন হতে হবে। তাই আজকের এই সেফ ড্রাইভ-সেভ লাইফ কর্মসূচী।

উক্ত অভিযান চলাকালীন মেমারিবাসীর জন্য মাইকিং করে প্রচার করা হয় যে, করোনা থেকে বাঁচতে মাস্ক অথবা পরিস্কার কাপড় দিয়ে মুখ ঢেকে রাস্তায় চলাফেরা করবেন। একে অপরের সাথে সামাজিক দূরত্ব বজায় রেখে মেলামেশা করবেন। এছাড়াও রাস্তায় মোটর বাইক চালানোর সময় হেলমেট অবশ্যই পড়বেন এবং দুজনের বেশি বাইকে বসবেন না। দুর্ঘটনা এড়াতে মদ্যপ অবস্থায় গাড়ী চালাবেন না ও চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করবেন না।

মেমারি থানার পক্ষ থেকে পথচলতি যে সব বাইক আরোহী বিনা মাস্কে রাস্তায় বেড়িয়েছিলেন তাদেরকে সচেতন করা হয় এবং মাস্ক পড়িয়ে দেওয়া হয়।

মেমারি থানার ওসি সুদীপ্ত মুখার্জীর তত্ত্বাবধানে সেফ ড্রাইভ-সেভ লাইফ অভিযানে সামিল ছিলেন মেমারি থানার টাউন অফিসার শান্তনু রায়চৌধুরী, এস. আই. বুদ্ধদেব ঘোষ ও সিভিক ভলেন্টিয়াররা।

Related posts

রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতায় জেলার সোনা, ব্রোঞ্জ ও সিলভার প্রাপ্তি

E Zero Point

বর্জ্য পদার্থ প্লাস্টিক দ্বারা রাস্তা নির্মাণ বোহারে

E Zero Point

মেমারিতে “তিতাস” সংস্থার কর্মীর উপর দুষ্কৃতির হামলা 

E Zero Point

মতামত দিন