27/04/2024 : 5:23 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানভাতার

কচিকাঁচাদের পড়াশোনা চালু রাখতে অভিনব উদ্যোগ নিল ভাতারের শিক্ষক মিসকিন মন্ডল

আমিরুল ইসলামঃ পূর্ব বর্ধমান জেলার ভাতার পশ্চিম চক্রেরের মেনাডাঙ্গা আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মিসকিন মন্ডল লকডাউন চলাকালীন কচিকাঁচাদের পড়াশোনা চালু রাখতে অভিনব উদ্যোগ নিলেন।
তিনি নিজের খরচায় প্রত্যেক ছাত্র-ছাত্রীকে একটি করে পেন ও খাতা বিতরণ করেন এবং ভিন্ন ভিন্ন ক্লাসের পৃথক পৃথক বাড়ির কাজ দেন, যাতে করে তারা পড়াশোনা চালু রাখতে পারে। পাশাপাশি ১৫ দিন পর সেই খাতা স্কুলে জমা দিতে হবে অভিভাবকদের একথা জানান তিনি। এর ফলে কচিকাঁচাদের পড়াশোনার আগ্রহ বাড়বে বলে মনে করেন তিনি।

মেনাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ছবি সাহা জানান, আমার বিদ্যালয়ের শিক্ষক মিসকিন মন্ডল যে উদ্যোগ নিয়েছেন সেই উদ্যোগ সমস্ত বিদ্যালয়ের শিক্ষকদের নিয়া উচিত। তিনি নিজের খরচায় প্রত্যেক ছাত্র-ছাত্রীকে একটি করে পেন ও খাতা দিচ্ছেন এবং তার সঙ্গে বাড়ির কাজ এতে করে পড়াশোনা চালু থাকবে। তাই আমি আমার ভাইকে ধন্যবাদ জানাই।

বিদ্যালয়ের শিক্ষকের এই উদ্যোগে খুশি হয়েছেন স্কুলের ছাত্রছাত্রীরা।

মিসকিন মন্ডল জানান, আমি শুধু আমার এই মেনাডাঙ্গা বিদ্যালয়ে নয়, আমি এলাকার প্রায় ১০ টি বিদ্যালয় এই খাতা ও পেন বিতরণ করছি।উদ্দেশ্য একটাই ছেলে মেয়েরা লোকজনের মধ্যে পড়াশোনা যুক্ত থাকুন।

Related posts

মেমারি বিধানসভার ৬ প্রার্থী

E Zero Point

গলায় ফাঁস লাগানো অবস্থায় এক কিশোরীর মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য মন্তেশ্বরেঃ পরিবারের অভিযোগ ধর্ষণ করে খুন করা হয়েছে

E Zero Point

জমিয়তে উলামায়ে হিন্দের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

E Zero Point

মতামত দিন