28/04/2024 : 3:25 AM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

৪ বছরের কন্যা সহ ১১ জন করোনা পজিটিভ, জামালপুর ব্লকে ব্যাপক চাঞ্চল‍্য

আহাম্মদ মির্জা, জামালপুর, ১৯ জুলাইঃ


করোনা সংক্রমনের ধারা বজায় রেখেই নতুন রেকর্ড দেখল রবিবারও। সারা দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৩৮ হাজার পার করল যেমন ঠিক তেমনই পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকে এক সাথে ১১ জন ব্যক্তির করোনা রিপোর্ট পজিটিভ পাওয়া গেল।
জামালপুর ব্লক স্বাস্থ্যদপ্তপ সূত্রে জানা গেছে যে, আক্রান্ত ১১ জন এর মধ‍্যে টেঙ্গাবেড়িয়ার রয়েছেন ৩ জন । এছাড়াও সোনারগড়িয়া, বেত্রাগড় , বাহাদুরপুর, জৌগ্ৰাম, ছোটো ভুড়কো , ইলসরা , দ্বীপেরমানা, প্রাণবল্লভপুর এলাকার একজন করে রয়েছেন করোনা আক্রান্ত ।
টেঙ্গাবেড়িয়ার একই পরিবারের ৪ বছরের কন্যা, ৩২ বছরের পুরুষ, ২৮ বছরের মহিলা, দ্বীপেরমানা গ্রামের ৩২ বছরের মহিলা, ইলসরার ১৭ বছরের যুবক, প্রাণবল্লভপুরের ২৪ বছরের মহিলা, ছোটো ভুড়কোর ২৪ বছরের মহিলা, জৌগ্ৰামের ৩২ বছরের মহিলা, বাহাদুরপুরের ১৭ বছরের যুবক, বেত্রাগড়ের ২৪ বছরের মহিলা করোনা পজিটিভ পাওয়ার পর জামালপুরে ব্যাপক চাঞ্চল‍্য সৃষ্টি হয়েছে।

জামালপুর ব্লকে একসাথে ১১ জন করোনা পজিটিভ রিপোর্ট আসার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে, জামালপুর হাসপাতলে করোনা রিপোর্ট টেস্টিং এর জন্য আসার পর আজকে তার রিপোর্ট আসায় উদ্বিগ্ন ব্লক প্রশাসন, তারপরে ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যেসকল এলাকাগুলিতে পজিটিভ রিপোর্ট বেরিয়েছে সেই সকল এলাকাগুলিতে জামালপুর থানার পুলিশ ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া দিয়েছে এবং পর্যবেক্ষণে রাখার জন্য ব্যবস্থা গ্রহণ করেছে। আক্রাম্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিতকরন করে তাদের হোম আইসোলেশনে থাকতে বলা হচ্ছে।

ব্লক প্রশাসন সূত্রে জানা যাচ্ছে সন্তান নিয়ন্ত্রণ সপ্তাহ চলাকালীন তিন মহিলার লাইগেশন করানোর জন্য জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আসেন, তাদের সোয়াব নেওয়ার পর পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল বর্ধমান মেডিকেল কলেজে, গত বুধবার দিন তাদের সোয়াব নেওয়ার পর মেডিকেল কলেজ থেকে রিপোর্ট আসতে দেরি হওয়ায়, গত শুক্রবার দিন তাদের অপারেশন করানো হয়, তার পরিপ্রেক্ষিতে আজ তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসায় তাদের হোম আইসোলেশন থাকার ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা গিয়েছে।

ব্লক স্বাস্থ্যপ্রশাসনের পক্ষ থেকে বি এম ও এইচ আনন্দমোহন গড়াই জানিয়েছেন, যে সকল ডাক্তার ও নার্সরা ওই তিন মহিলা সংস্পর্শে এসেছিল তাদের আপাতত হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে । পরবর্তী সময়ে তাদের ও লালারসের নমুনা সংগ্ৰহ করা হবে করোনা পরীক্ষার জন‍্য বলে জানা গেছে ।

Related posts

পঠন-পাঠন শুরু হলো মেমারি শহরের বিদ্যালয়ে

E Zero Point

মেমারিতে করোনা আতঙ্কে কয়েকঘন্টার জন্য বন্ধ রইল ব্যাঙ্ক

E Zero Point

সংবিধান রচয়িতার মূর্তিতে মাল্যদান মেমারিতে

E Zero Point

মতামত দিন