24/04/2024 : 12:01 AM
টলি-বলি-কলি-হলিবিনোদন

জুতা ধার করে অলিম্পিকের প্রশিক্ষণ নেওয়া দুস্থ খেলোয়াড়ের পাশে সোনু সুদ

লকডাউনে পরিযায়ী শ্রমিক, জনসাধারণের দুঃখ দুর্দশা নিয়ে বই লিখছেন। তাকে নিয়ে ইতিমধ্যেই বায়োপিক করার প্রস্তাব এসেছে একাধিক জায়গা থেকে। তবুও ঝাঁ চকচকে স্টার সুলভ জায়গা থেকে দূরে সরে মানব সেবায় নিয়োজিত সোনু সুদ। লকডাউনে সোনু সুদের জনসেবামূলক কাজ তাকে ‘ঈশ্বরের দূত’-সম করে তুলেছে জনসাধারণের কাছে। এবার দুস্থ খেলোয়াড়ের পাশে সোনু সুদ। যার কিনা অভাবের তাড়নায় অলিম্পিকের জন্য প্রস্তুতি নেওয়া দায় হয়ে দাঁড়িয়েছে।

দেশের হয়ে অলিম্পিকে মেডেল জেতার স্বপ্ন দেখেন মনোজ জাঙ্গির নামে রাজস্থানের জয়পুরের এক খেলোয়াড়। কিন্তু অভাবের পরিবার। দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করাই তাদের জন্য অনেক। পেটে খিদে নিয়ে সেই পরিবারের ছেলেই কিনা দেশের হয়ে আন্তর্জাতিক ময়দানে দৌড়ানোর স্বপ্ন দেখে। অভাব-অনটনের মাঝেই কোনো মতে চলে প্রশিক্ষণ। দেশ-বিদেশ থেকে আসা প্রতিযোগীদের তো পেছনে ফেলে দিয়ে এগিয়ে যেতে হবে! তবে দৌড়ানোর জন্য চাই ভালো জুতা। কিন্তু পকেটে টাকা-পয়সা না থাকায় ব্র্যান্ডেড জুতা কেনার সামর্থ্য নেই। এদিকে সেই প্রতিভাবান ছেলের কথা ইতিমধ্যেই ঠাঁই পেয়েছে সংবাদমাধ্যমের পাতায়। দারিদ্র্যকে সঙ্গী করে কীভাবে প্রতিনিয়ত বন্ধুর জুতা ধার করে প্রশিক্ষণ নিতে মাঠে দৌড়ে বেড়াচ্ছেন, সে কথা জ্বলজ্বল করছে প্রতিবেদনের শিরোনামে। তাই নিজের জন্য এক জোড়া জুতা চেয়ে সোনু সুদকে টুইট করেছিলেন মনোজ। তা চোখে পড়তেই তৎপরতার সঙ্গে তার ঠিকানায় জুতো পাঠানোর ব্যবস্থা করেন অভিনেতা।

লকডাউন থেকে দেশ আনলক হলেও সোনুর সাহায্যের হাত কিন্তু থামছে না! এক কৃষক পরিবারের মেয়ের স্বপ্ন সিভিল সার্ভিল পরীক্ষা দেওয়ার। কিন্তু পরিবারের চরম দুর্দশায় বই কেনার টাকা না থাকায় সোনু সুদের কাছে টুইটারে সাহায্য চেয়ে পাঠিয়েছিলেন তার দাদা। অনুরাগীকে নিরাশ করেননি সোনু। আশ্বস্ত করেছেন যে মঙ্গলবার তার বোনের কাছে পৌঁছে যাবে সিভিল সার্ভিল পরীক্ষার বইপত্র।

Related posts

২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আসছেন অমিতাভ বচ্চন ও শাহরুখ খান

E Zero Point

বিশেষ চাহিদা সম্পন্নদের র‍্যাম্প শো

E Zero Point

বিশেষ ভাবে চাহিদা সম্পন্নদের সাংস্কৃতিক অনুষ্ঠান

E Zero Point

মতামত দিন