26/04/2024 : 2:09 PM
টলি-বলি-কলি-হলিবিনোদন

শেষ মুহূর্তেও কেউ জানতো না ‘ব্ল্যাক প্যান্থার’-এর ক্যানসারের খবর!

হুট করে ‘ব্ল্যাক প্যান্থার’ অভিনেতা চ্যাডউইক বোসম্যানের ক্যানসারে মৃত্যুর খবরে ভক্তদের মতোই হতবাক মার্ভেল ইউনিভার্সের কর্মকর্তারা। কারণ হলিউডের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজির নামি এ অভিনেতা মারণ রোগে আক্রান্ত হওয়ার কথা কেউই জানতেন না।

মার্ভেলের পক্ষ থেকে শোকবার্তা প্রকাশ, ভিডিও ট্রিবিউট সবই করা হয়েছে। এত কিছুর মধ্যেও কয়েকটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। অভিনেতার ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর এবং শারীরিক অবস্থার অবনতির কথা কেন জানানো হয়নি প্রযোজনা সংস্থাকে? বিশেষত, যেখানে ‘ব্ল্যাক প্যান্থার টু’র ঘোষণা করা হয়েছিল গত বছরের কমিককনে এবং গোটা বিষয়টির সঙ্গে কয়েক হাজার কোটি টাকা জড়িত।

২০১৬ সালের ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবিতে প্রথমবার ওয়াকান্ডার রাজা টি’চালা চরিত্রে দেখা যায় বোসম্যানকে। এখন জানা যাচ্ছে, ওই বছরই অভিনেতার স্টেজ থ্রি কোলন ক্যানসার ধরা পড়ে।

২০১৮ সালে ‘ব্ল্যাক প্যান্থার’ সলো মুভি আসে। যা শত কোটি ডলারের ব্যবসা করে। ভক্তরা হতবাক, একজন ক্যানসার রোগী কীভাবে ওই অমানুষিক শারীরিক পরিশ্রম করতে পেরেছিলেন! এর পর তুমুল অ্যাকশন নিয়ে নির্মিত ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ও ‘এন্ডগেম’ করেন চ্যাডউইক বোসম্যান। এত দিন এক সঙ্গে কাজ করা সত্ত্বেও তার শারীরিক অবস্থার কথা জানতে পারেনি মার্ভেল কর্তৃপক্ষ।

শোনা যাচ্ছে, ঘনিষ্ঠদের অসুখের বিষয়টি গোপন রাখতে বলেছিলেন অভিনেতা। চলতি সেপ্টেম্বর থেকেই ‘ব্ল্যাক প্যান্থার’-এর সিকুয়েলের প্রস্তুতির কথা ছিল। ২০২২ সালে রিলিজের পরিকল্পনা ছিল। কিন্তু ৩০ আগস্ট একদম না ফেরার দেশেরই চলে গেলেন তিনি।

প্রশ্ন উঠেছে ‘ব্ল্যাক প্যান্থার’ সিক্যুয়েলের ভবিষ্যৎ নিয়ে। কেউ কেউ বলছেন, নতুন ব্ল্যাক প্যান্থার খোঁজা হচ্ছে। আবার এমনও বলা হচ্ছে, এই চরিত্রে অভিষেক হবে সুপারহিরোর বোনের। প্রথম কিস্তি একক ছবি হলেও দ্বিতীয়টিতে নাকি একাধিক সুপারহিরোকে এনে বোসম্যানের অভাব পূরণের পরিকল্পনা করা হচ্ছে। আপাতত এই সব সম্ভাবনার সব কটিই ‍গুজব। ভক্তরা এখন মার্ভেলের ঘোষণার অপেক্ষা করছেন।

Related posts

একাডেমিতে চলছে মাইকেল বোসের একক চিত্র প্রদর্শনী

E Zero Point

প্রানের মানুষ কালিকাপ্রসাদ ভট্টাচার্য্য

E Zero Point

৩০ তম জেলা যাত্রা উৎসব

E Zero Point

মতামত দিন