25/04/2024 : 5:39 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

পুলিশকে সম্বর্ধনা ও আদিবাসী এলাকায় পানীয় জলের ব্যবস্থা

জিরো পয়েন্ট নিউজ – পরাগ জ্যোতি ঘোষ, মঙ্গলকোট, ২১ সেপ্টেম্বর ২০২০


মঙ্গলকোট এবং আউসগ্রাম এলাকায় সম্প্রতি করণা পরিস্থিতিতে এস জি জি টি স্বেচ্ছাসেবী সংস্থা যেভাবে তাদের ক্রিয়াকাণ্ড চালাচ্ছে তা যথেষ্ট প্রশংসার দাবি রাখে ।গতকাল তারা সম্মানিত করলেন মঙ্গলকোট এবং আউসগ্রাম থানার পুলিশ প্রশাসন এর পদস্থ অফিসার সহ সকল উপস্থিত কর্মীকে ।পুলিশ ডে উপলক্ষে তাদের সম্মানিত করার উদ্দেশ্যেই কলকাতা থেকে এসে ছিলেন সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায়। তাকে সহযোগিতা করেন গুসকরা অঞ্চলের বিভাগীয় প্রধান এবং অন্যান্য কর্মীরা প্রথমে মঙ্গলকোট থানায় গিয়ে সেখানকার পুলিশ প্রশাসন কে সম্মান জানান তারা এবং পরবর্তীকালে আউস গ্রাম থানায় গিয়ে সেখানকার পুলিশ প্রশাসন কে সম্মান জ্ঞাপন করেন।

সংস্থার পক্ষ থেকে প্রত্যেক অফিসার ও অন্যান্য কর্মীদের হাতে ট্রফি ও মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয় ।সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় জানান পুলিশ প্রশাসন প্রথম থেকেই এই করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা। তাই পুলিশ প্রশাসন কে সম্মানিত করতে পেরে তিনি এবং তার সংস্থা খুশি। দুই থানার পুলিশ প্রশাসন ভীষণ আনন্দিত সংস্থার কাছ থেকে সম্মান পেয়ে।

এদিন আউসগ্রাম এর কুচি ডাঙ্গা তে সংস্থার পক্ষ থেকে দুটি পানীয় জলের টিউবওয়েল চালু করা হয়। বনের মধ্যে এই গ্রামে এস জি জি টি দীর্ঘদিন ধরে তাদের কর্মকান্ড করছেন ।তারা লক্ষ্য করেন গ্রামের মানুষদের কোন টিউবওয়েল বা আধুনিক পানীয় জলের ব্যবস্থা নেই। কুয়োর জল ছিল তাদের ভরসা। এমনিতেই পাথুরে মাটিতে জলের টান আছে। তাই তারা টিউবওয়েল দুটির ব্যবস্থা করতে পেরে খুশি। ধামসা মাদলের এই দেশে শর্মিষ্ঠা দিকে দেখে মনে হয় কোন বনদেবী দুহাত ভরে তার দান ঢেলে দিচ্ছেন অসহায় মানুষদের ।প্রতিনিয়ত তার নিরলস উড়ান তাই অব্যাহত এই অঞ্চলের আনাচে-কানাচে ।আর সিধু কানুর মন্ত্র শিষ্যরা পুজো করে যাবে তাদের আদরের শর্মিষ্ঠা সিংহ রায় কে ।

করো না পরিস্থিতির মাঝেই বিনা পয়সার হাটে বিনামূল্যে সবজি চারা, মুরগির বাচ্চা এইসব তিনি দিয়েছেন তার সংস্থার পক্ষ থেকে। আর গুসকরা এলাকার সংস্থার প্রধান দেবাশীষ মোদক যোগ্য সহযোগীর মত নিরলস সাহায্য করে চলেছেন সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় কে ।এলাকার মানুষজন এস জি জি টি সংস্থার এই দানে আপ্লুত। তারা এই সংস্থার দীর্ঘায়ু কামনা করেছেন।

Related posts

বাম ছাত্র ও যুব সংগঠনের বিক্ষোভ কর্মসূচী বর্ধমানে

E Zero Point

লক্ষাধিক টাকার শব্দবাজি উদ্ধার মেমারিতে

E Zero Point

গলসীতে সিটুর ৫০ তম প্রতিষ্ঠা দিবস পালন

E Zero Point

মতামত দিন