30/01/2023 : 7:52 PM
আমার দেশ

খাদি ও গ্রামোদ্যোগ কমিশনের উপদেষ্টা হলেন সুনীল শেঠি

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২৫ সেপ্টেম্বর, ২০২০:


খাদি ও গ্রামোদ্যোগ কমিশন (কেভিআইসি), ভারতীয় ফ্যাশন শিল্পের দিকপাল শ্রী সুনীল শেঠিকে সংস্থার পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছে। তৈরি পোশাকের ক্ষেত্রে অত্যাধুনিক নকশার বিষয়ে শ্রী শেঠি পরামর্শ দেবেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে খাদির প্রচার চালাবেন।

কেভিআইসি সূত্রে জানা গেছে শ্রী শেঠিকে এক বছরের মেয়াদে এই দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে শ্রীমতি ঋতু বেরী এই দায়িত্ব সামলেছেন।

কেভিআইসি জানিয়েছে শ্রী শেঠির বিশ্ব জুড়ে পোশাক শিল্পের ব্যবসা-বাণিজ্যে ৪ বছরের অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় হস্তশিল্প, নকশা এবং বস্ত্রশিল্পে তাঁর বিভিন্ন উদ্ভাবনী ও সফল উদ্যোগ উল্লেখযোগ্য। ফ্যাশন ডিজাইন কাউন্সিল অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হিসেবে তিনি আন্তর্জাতিক স্তরে ভারতীয় ফ্যাশন শিল্পের কাজ করেছেন। সংস্থার চেয়ারম্যান শ্রী বিনয় কুমার সাকসেনা জানিয়েছেন, কেভিআইসি ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজারে গুরুত্বপূর্ণ স্থান দখল করেছে। খাদি শিল্পীরা উন্নতমানের পোশাক তৈরি করতে সক্ষম। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর লোকাল টু গ্লোবাল এবং ভোকাল ফর লোকাল আহ্বানের সঙ্গে সঙ্গতি রেখে ভারতীয় উৎপাদন ক্ষেত্রে কেভিআইসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতীয় হস্তশিল্পের বিভিন্ন সামগ্রীর চাহিদা ক্রমশ বাড়ছে। শ্রী শেঠি এর আগে এইচএইচইসি, ন্যাশনাল ক্র্যাফ্ট মিউজিয়াম, হস্তকলা অ্যাকাডেমি, বস্ত্র, পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের পরামর্শদাতা হিসেবে কাজ করেছেন। ন্যাশনাল ইন্সটিটিউট অফ ফ্যাশন টেকনোলজির বোর্ড অফ গর্ভনরের সদস্য হিসেবেও তিনি তাঁর দায়িত্ব পালন করেছেন।

Related posts

আবার নির্ভয়াঃ নাবালিকাকে ধর্ষণের পর খুন দিল্লিতে, পুরোহিত সহ ৩ গ্রেপ্তার

E Zero Point

জীবন-জীবিকার সুযোগ-সুবিধা সহ গরীব কল্যাণ রোজগার অভিযানের মাধ্যমে গ্রামবাসীদের ক্ষমতায়ন

E Zero Point

দৃষ্টিহীন পড়ুয়াদের সর্বভারতীয় সম্মেলন অনুষ্ঠিত হলো মেমারিতে

E Zero Point

মতামত দিন