29/03/2024 : 4:33 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

অঙ্গনওয়াড়ী কর্মীর ডেপুটেশন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক৮ অক্টোবর, ২০২০:


পশ্চিমবঙ্গ অঙ্গনওয়াড়ী কর্মী ও সহায়িকা কল্যাণ সমিতি মেমারি ১ ব্লক শাখার উদ্যোগে গত ৬ অক্টোবর বিভিন্ন দাবী নিয়ে মেমারি ১ ব্লকের শিশুবিকাশ প্রকল্প আধিকারিকের নিকট ডেপুটেশন জমা দিলেন।

সংস্থার পক্ষ থেকে সুমনা দত্ত মালিক জানান যে, দীর্ঘদিন ধরে সাম্মানিক ভাতার বিনিময়ে বিভিন্ন প্রকল্পে অঙ্গনওয়াড়ী কর্মী ও সহায়িকারা শিশু কল্যাণ পরিষেবা দিয়ে চলেছেন বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে। বিগত সরকার যেমন সমস্যার কোন সমাধান করেননি ঠিক তেমনই বর্তমান সরকারও কিছু সিদ্ধান্ত গ্রহণ করলেও এখনও পর্যন্ত কোন কাজ হয়নি। তাই মেমারি ১ ব্লকের শিশুবিকাশ প্রকল্প আধিকারিকের মাধ্যমে তারা নারী শিশু বিকাশ কল্যাণ দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী শশী পাঁজার কাছে এই ডেপুটেশন পাঠানো হচ্ছে।

পশ্চিমবঙ্গ অঙ্গনওয়াড়ী কর্মী ও সহায়িকা কল্যাণ সমিতির বিভিন্ন দাবীর মধ্যে অন্যতম ছিল, অন্যান্য রাজ্যের ন্যায় অ্যাডিশনাল অনারিয়াম অঙ্গনওয়াড়ী কর্মীর জন্য ১৮০০০ টাকা ও সহায়িকা কর্মীর জন্য ১২০০০ টাকা দিতে হবে। অঙ্গনওয়াড়ী কেন্দ্রগুলোর পরিকাঠামো আধুনিক শিক্ষার উপযুক্ত করতে হবে। চাল-ডালের গুণগত মান ও সঠিক ওজনে সরবারহ করতে হবে প্রভৃতি।

মেমারি ১ ব্লকের শতাধিক অঙ্গনওয়াড়ী কর্মী ও সহায়িকা কর্মীরা মিছিল ও স্লোগান সহ মেমারি কিষানমান্ডী স্থিত অফিসে সামাজিক দূরত্ব মেনে এই ডেপুটেশন জমা দিয়েছেন। উক্ত ডেপুটেশন কর্মসূচীতে উপস্থিত ছিলেন শুভ্র রায়, সান্তনা বিশ্বাস, নূপুর রায়, রুপালী কর্মকার, মৌমিতা ঘোষ, মিঠু মজুমদার, নন্দীতা মজুমদার, সরস্বতী লোহার, সঙ্গীতা রায় সাহা।

 

Related posts

মেমারিতে বাস ও ৪০৭ গাড়ির ধাক্কায়, নিহত বাস চালক

E Zero Point

নবজাতক-প্রসূতিকে  বাড়ি ফেরালো সাংবাদিকরা

E Zero Point

শ্যামা মায়ের মন্দিরে চুরি মেমারিতে

E Zero Point

মতামত দিন