30/01/2023 : 7:59 PM
আমার বাংলাউত্তর বঙ্গমালদহ

বিনা বিজ্ঞপ্তিতে অস্থায়ী ৫০ সাফাইকর্মীকে ছাঁটাই মালদা হাসপাতালে

জিরো পয়েন্ট নিউজ – সুমিত ঘোষ, মালদা, ১০ অক্টোবর, ২০২০:


অস্থায়ী ৫০ সাফাইকর্মীকে আগাম কোনও বিজ্ঞপ্তি ছাড়াই হঠাৎ কাজ থেকে ছাঁটাই করা হয়। তারই প্রতিবাদে এদিন মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ভবনে বিক্ষোভ দেখান মালদা বাশফোর ও হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন কমিটির সদস্যরা। সদস্যদের দাবি, আতঙ্কের প্রহরে লকডাউনে সময় মানুষের সেবার কাজে যাঁরা প্রথম এগিয়ে এসেছিলেন, তাঁরা এই সাফাইকর্মীরা।

অথচ কাজ শেষে কোনও নির্দেশিকা ছাড়াই ৫০ জন সাফাইকর্মীকে সরিয়ে দেওয়া হল। এর আগে ৮ দফা দাবিতে এমএসভিপি-‌র কাছে স্মারকপত্রও জমা দেওয়া হয়। শুক্রবার ওই ৫০ জন কর্মীর ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল কর্তৃপক্ষের। অথচ এখনও সিদ্ধান্ত নিয়ে উঠবে পারেন নি। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে হাসপাতালে সমস্ত সাফাই কর্মীরা কর্মবিরতি করে বিক্ষোভে সামিল হয়। স্থায়ী ও অস্থায়ী সাফাইকর্মীরা এতে সামিল হন।

এ বিষয়ে নর্থ বেঙ্গল বাসফোর ও হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন মালদা কমিটির সাধারণ সম্পাদক লবকুমার মৌলিক বলেন, ‘‌ওই ৫০ জন কর্মীকে বিনা বিজ্ঞপ্তিতে ছাটাই করা হয়েছে। এখন কর্তৃপক্ষ বলছেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে, তা হতে পারে না। ওই ৫০ পরিবার এখন না খেয়ে মরতে বসছে, ওঁদের কিছু হয়ে গেলে, তার দায়িত্ব কর্তৃপক্ষকে নিতে হবে।’‌

Related posts

নন্দীগ্রামে পায়ে চোট পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

মেমারি পৌরসভার ৩নং ওয়ার্ডে পরিযায়ী শ্রমিকের করোনা পজিটিভ

E Zero Point

শিশু মৃত্যু ঘটনাকে কেন্দ্র করে বর্ধমানের নার্সিংহোমে বিক্ষোভ

E Zero Point

মতামত দিন