27/04/2024 : 10:10 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানপূর্বস্থলী

ব্যবহৃত প্লাস্টিকের বিনিময়ে দ্বিগুন পরিমাণ চাল

জিরো পয়েন্ট নিউজ – প্রসেনজিৎ দেবনাথ, পূর্বস্থলী, ১৩ অক্টোবর, ২০২০:


এলাকাকে প্লাস্টিক মুক্ত করতে অভিনব উদ্যোগ জাহান্নগর গ্রাম পঞ্চায়েতের। বাড়িতে ব্যবহৃত প্লাস্টিক যত্রতত্র না ফেলে পঞ্চায়েতের তরফ থেকে আসা গাড়ির মধ্যে প্লাস্টিক জমা করলেই মিলবে দ্বিগুন পরিমাণ চাল। এমনই পাঁচটি গাড়ির ব্যবস্থা করেছে জাহান্নগর পঞ্চায়েত। আজ থেকে সেই গাড়ি গুলি বাড়ি বাড়ি ঘুরবে বাঁশি বাজিয়ে বাড়ি থেকে তারা সংগ্রহ করবে প্লাস্টিক, বিনিময় দেবে চাল। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

জাহান্নগর পঞ্চায়েত প্রধান সুভাষ ঘোষ তিনি বলেন, এর আগেও এই রকম ব্যবস্থা করেছিলাম, কিন্তু লক ডাউনের জন্য সেটি দীর্ঘস্থায়ী করা যায়নি। এরপর আনলক পর্ব শুরু হতেই এবার গাড়ি বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে সংগ্রহ করবে প্লাস্টিক, তার বিনিময়ে দেওয়া হবে চাল। এলাকাকে দূষণমুক্ত রাখার জন্যই এই উদ্যোগ জানিয়েছেন প্রধান।

এছাড়াও আজ পঞ্চায়েতের অস্থায়ী কর্মী এবং পঞ্চায়েত সদস্য এবং সদস্যাদের মধ্যে দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র প্রদান করা হয় পঞ্চায়েতের প্রধান এর পক্ষ থেকে। প্রায় ৩৪ জন অস্থায়ী কর্মী এবং পঞ্চায়েতের সদস্য সদস্যাদের মধ্যে বস্ত্র বিতরণ করা হয়। পঞ্চায়েতের প্রধানের এই উদ্যোগকে অস্থায়ী কর্মী এবং পঞ্চায়েতের সদস্য সদস্যা বৃন্দরা সাধুবাদ জানিয়েছেন।

Related posts

গ্যাসের গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন ভাতারের এক যুবক, এলাকায় শোকের ছায়া

E Zero Point

বর্ধমান টাউন হলে হয়ে গেল ৪দিন ব্যাপি নাট্য উৎসব

E Zero Point

করোনা আক্রান্ত দিলীপ ঘোষের সুস্থতা কামনায় পুজো

E Zero Point

মতামত দিন