27/04/2024 : 6:45 AM
আমার বাংলাউত্তর বঙ্গমালদহ

জগদ্ধাত্রী পুজোর মেলার আড়ালে চলছে জুয়ার আসর

জিরো পয়েন্ট নিউজ – সুমিত ঘোষ, মালদা, ২৬ নভেম্বর, ২০২০:


শাসক দলের তকমাকে কাজে লাগিয়ে জগদ্ধাত্রী পুজোর মেলার আড়ালে চলছে জুয়ার আসর। প্রতিরাতে পাঁচ থেকে দশ লক্ষ টাকার জুয়া খেলা হয় এই মেলায় বলে অভিযোগ। পুলিশ প্রশাসনের নাকের ডগায় এইসব চলে আসছে কয়েক বছর ধরে বলে অভিযোগ।

জগদ্ধাত্রী পূজো উপলক্ষে বৈষ্ণবনগর থানার কুম্ভিরা এলাকায় প্রতিবছরই চারদিন ধরে হয় এই মেলা। করোনা মহামারী থাকা সত্ত্বেও এবছরও তার কোন ব্যতিক্রম হয়নি। মেলায় উপচে পড়া ভিড়। মানা হচ্ছে না কোনো সামাজিক বিধি।

সূত্রে জানা যায় বৈষ্ণবনগর থানার পুলিশের বিনা অনুমতিতেই এই মেলা বসানো হয়েছে। যেখানে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ কোনরকম জমায়েত করা যাবে না জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠান করা যাবে না। সেখানে দাঁড়িয়ে তার দলের এক প্রভাবশালী নেতা দলের তকমা কে ব্যবহার করে এই মেলার আয়োজন করেছে বলে অভিযোগ।

শুধু তাই নয় এই মেলার আড়ালে চলছে লক্ষ লক্ষ টাকা জুয়া খেলা বলে অভিযোগ। অভিযোগ এই সমস্ত ঘটনার পেছনে মালদা জেলা পরিষদের সহকারি সভাধিপতির স্বামীর মদত রয়েছে বলে জানা যায়। তিনি দলের তকমাকে ব্যবহার করে এত বড় মেলার আয়োজন করেছেন এবং প্রতিরাতে জুয়ার আসর বসাচ্ছেন বলে অভিযোগ।

এই জুয়া খেলাকে কেন্দ্র করে বিগত কয়েক বছর আগে এলাকায় বোমাবাজিও হয়েছিল বলে অভিযোগ। কিন্তু তারপরও টনক নড়েনি পুলিশ-প্রশাসনের। অথচ মেলা সংলগ্ন এলাকায় পুলিশ ফাঁড়ি রয়েছে। অভিযোগ কার্যত তাদের নাকের ডগায় হয়ে আসছে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলা।

এ বিষয়ে ওই প্রভাবশালী নেতাকে ফোনে ধরা হলে তিনি জানান জুয়া খেলার যে অভিযোগ তা পুরোপুরি ভিত্তিহীন। তাকে ফাঁসানো চক্রান্ত করা হচ্ছে। এই এলাকায় কয়েকজন যুবক এবছর পড়াশোনায় সাড়া ফেলেছে। তাদের সংবর্ধনা জানানো হয় এই মেলায়। জুয়া খেলার অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন বলে জানান তিনি।
অন্যদিকে মেলায় ভিড় প্রসঙ্গে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

Related posts

বিদ্যুত নেই, পানীয় জল নেই, রাজ্য সড়কে টায়ার পুড়িয়ে অবরোধে বাসিন্দারা

E Zero Point

পূর্ব বর্ধমানে জেলবন্দী দুই আসামী করলেন বিয়ে

E Zero Point

নন্দনে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শুরু হলো

E Zero Point

মতামত দিন