29/03/2024 : 1:55 PM
আমার বাংলাউত্তর ২৪ পরগনাদক্ষিণ বঙ্গ

সুন্দরবনের নিজের বিয়ে নিজেই রুখে দিলো নাবালিকা ছাত্রী

জিরো পয়েন্ট নিউজ – শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা, ৫ ডিসেম্বর, ২০২০:


উওর ২৪ পরগনা জেলার বসিরহাট মহাকুমার হিঙ্গলগঞ্জ থানার কাটাখালি গ্রামে নিজের বিয়ে নিজেই রুখে দিলো নাবালিকা ছাত্রী।

আজ শনিবার দুপুর বেলা মাদরাসার ১৪, বছরের নবম শ্রেণীর ছাত্রীর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল পাশের গ্রাম পাটলির যুবক মোসলেম গাজী সঙ্গে। পেশায় শ্রমিক, বিয়ের হওয়ার কথা ছিল আজ দুপুরবেলা মেয়ের বিবাহ প্রস্তুতি শেষ, মেহেন্দি হাতে হলুদ চলছিল। কিন্তু এই বিয়েতে স্বয়ং নাবালিকা রাজি নয়, সে পড়াশোনা করতে চায়।

তাই নিজেই হিঙ্গলগঞ্জ থানার টোল-ফ্রী ১০০ নম্বরে ডায়াল করে বিয়ে রুখে দিল নাবালিকা। বাড়িতে ভুরি ভোজের আয়োজন আত্মীয়রা ভিড় করেছে। পুরো বিষয়টা হিঙ্গলগঞ্জ থানার পুলিশ আধিকারিক কে জানান ।পুলিশ আধিকারিকরা হাসনাবাদ ব্লকের বিডিও মুক্তার আহমেদ জানালে বিডিওর প্রতিনিধি ও পুলিশ আধিকারিকরা সটান বিয়ে বাড়িতে হাজির।

ছাত্রীর বাবা সেলিম গাজী কে পুরো বিষয়টা জানায় প্রশাসনের আধিকারিকরা যে বাল্যবিবাহ অপরাধ। তার পড়াশুনা থেকে শুরু করে সব রকম ব্যবস্থা আছে সরকারের,ওই ছাত্রী পাবে রূপশ্রী কন্যাশ্রীর মতো সুবিধা।

পাশাপাশি তার পড়াশোনার খরচ পুরোটাই বহন করবে প্রশাসন।ওই নাবালিকার বাবা মুচলেকা দেওয়ার পর ওই বিয়ে বন্ধ হয়ে যায়।

কাটাখালি গ্রামের নাবালিকা ছাত্রীর এই সাহসিকতা দেখে উদ্বুদ্ধ হয়েছে গোটা গ্রাম। পাশাপাশি মাদরাসার সহপাঠীরা তার প্রশংসা পঞ্চমুখ। আগামী দিনে বাল্যবিবাহ রোধে সুন্দরবনের যে জ্বলন্ত দৃষ্টান্ত নজির করল এই ছাত্রী নতুন পথের পথ প্রদর্শক হবে বলে মনে করছেন প্রশাসনের থেকে শুরু করে তার সহপাঠীও স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

Related posts

স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করল গুসকরা শহর তৃণমূল যুব কংগ্রেস

E Zero Point

রাইসমিলে কাজে যাবার সময় মেমারিতে মর্মান্তিক পথদুর্ঘটনায় মৃত যুবক

E Zero Point

মেমারিতে পুলিশের গাড়িকে ধাক্কা মারার অভিযোগে গ্রেপ্তার পিকআপ ভ্যানের চালক

E Zero Point

মতামত দিন