24/04/2024 : 1:06 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

রেলগেট বন্ধের প্রতিবাদে রেল অবরোধ করে বিক্ষোভ

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১৭ জানুয়ারি ২০২১:

জনসাধারণের যাতায়াতের বিকল্প কোন ব্যবস্থা নাকরেই বন্ধ করে দেওয়া হচ্ছে একেরপর এক রেল গেট । এমন অভিযোগ এনে রেলগেটের সামনে বসে রেল অবরোধ করলো মোহনপুর সহ আশপাশের গ্রামবাসীরা ও ছাত্রছাত্রীরা। রবিবার ঘটনাটি ঘটেছে হাওড়া-বর্ধমান কর্ড লাইন শাখায় মসাগ্রাম ও চাঁচাই স্টেশানের মাঝে ‘৬২সি’ নম্বর রেলগেটে ।

বেলা ১২ টা নাগাদ শুরু হয়, অবরোধে আটকে পড়ে ডাউন লোকাল ট্রেন ও একটি মালগাড়ি।পরে রেল পুলিশের আশ্বাসে বেলা অবরোধ তুলেনেন বাসিন্দারা। রেল পুলিশের আধিকারিকরা গ্রামবাসীদের দাবির বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দিয়েছেন ।

রেল অবরোধে অংশ নেওয়া মোহনপুরের বাসিন্দা গোপাল ঘোষ বলেন ,পূর্বে বিনা নোটিশে বন্ধ করেদেওয়া হয় মোহনপুর এলাকা হয়ে যাওয়া মসাগ্রাম- বাঁকুড়া বিডিআর লাইনে থাকা ১১৩ নম্বর রেলগেট । তারজন্য চুড়ান্ত সমস্যায় পড়তে হয়েছে এলাকার তিন চারশো ছাত্র- ছাত্রী ,সাধারণ মানুষজন এবং এলাকার কৃষকদের ।গোপালবাবু জানান,এলাকায় একটি হাই স্কুল ,২-৩ প্রাথমিক বিদ্যালয় ,পোস্ট অফিস, আইটিআই কলেজ রয়েছে । বিডিআর লাইনে মোহনপুরের ১১৩ নম্বর রেল গেট রেলদপ্তর বন্ধ করে দেওয়ার জন্য এলাকার বাসিন্দাদের ২-৩ কিমি পথ ঘুরে গন্তবে যেতে হচ্ছে । এখন আবার কোন বিকল্প ব্যবস্থা না করেই রেল দপ্তর হাওড়া-বর্ধমান কর্ড শাখায় মসাগ্রাম ও চাঁচাই স্টেশনের মাঝে থাকা ‘৬২সি’ নম্বর রেলগেট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে তাঁরা জানতে পেরেছেন। তারই প্রতিবাদ জানিয়ে এদিন ওই রেল গেট খোলা রাখার দাবিতে রেল অবরোধ করে বিক্ষোভ দেখাতে বাধ্য হয়েছেন গ্রামবাসীরা।


ছাত্রী নাসিফা খাতুন জানিয়েছেন, রেল দপ্তরের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে এদিন এলাকার ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে নিজেও রেল অবরোধে অংশ নিয়েছিলেন বলে নাসিফা জানিয়েছেন । রেল কর্তৃপক্ষ দাবি না মানলে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে গ্রামবাসীরা এদিন হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

 

Related posts

ট্রেড লাইসেন্স থেকে শুরু করে জমির সমস্যা, একই ছাতার তলায় মুশকিল আসান

E Zero Point

মন্তেশ্বরে করোনা আবহে বন্ধ মহরমের লাঠিখেলা ও তাজিয়া

E Zero Point

হুগলি – চুঁচড়া পুরসভার চাকরি খারিজের নির্দেশে নিষেধাজ্ঞা হাইকোর্টের

E Zero Point

মতামত দিন