28/03/2024 : 9:21 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

তৃণমূলের সংখ্যালঘু সেলের মশাল দৌড় ও গুণীজন সংবর্ধনা মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, অতনু ঘোষ, মেমারি,  ২৬ জানুয়ারি ২০২১:


আজ ৭২ তম প্রজাতন্ত্র দিবস পালন করছে দেশ। প্রতি বছরই বেশ আড়ম্বরের সঙ্গে পালন করা হয় প্রজাতন্ত্র দিবস। এবছরও তার ব্যতিক্রম নয়।
১৯৫০ সালে দেশের সংবিধান তৈরি হওয়ার পর, তা কার্যকর করতে একটি দিনের প্রয়োজন ছিল। আর তখনই ঐতিহাসিক মাহাত্ম্যের বিচারে বেছে নেওয়া হয় ২৬ জানুয়ারিকেই। এই কারণেই ২৬ জানুয়ারি পরিচিত হতে শুরু করল ভারতের প্রজাতন্ত্র দিবস হিসেবে। ২৬ জানুয়ারি সকাল ১০টা ১৮ মিনিটে ভারতের সংবিধান কার্যকরী হয়।এবছর আমরা ৭২ তম প্রজাতন্ত্র দিবস পালন করলাম।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নং ব্লক তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেল এর পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে ঘন কুয়াশাকে উপেক্ষা করে মশাল র‍্যালি অনুষ্ঠিত হয়।

তারপর দুর্গডাঙ্গা মোড়ে জাতীয় পতাকা উত্তোলনের পর আলোচনা সভা ও গুণী ব্যক্তি এবং সাংবাদিক সংবর্ধনা অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেমারির বিধায়িকা নার্গিস বেগম, মেমারি কলেজ পরিচালনা কমিটির সভাপতি এম এম মুন্সী, মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী, সহ প্রশাসক সুপ্রিয় সামন্ত, মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত্য চ্যাটার্জী, মেমারি শহর তৃণমূল এর সহ-সভাপতি আশীষ ঘোষ দোস্তিদার, পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক নিত্যানন্দ ব্যানার্জি,  ব্লক তৃণমূল সংখ্যালঘু সেলের সভাপতি মীর পারভেজ আহমেদ, ও মেমারি ১ নং ব্লক জয়হিন্দ বাহিনীর সভাপতি প্রলয় পাল, বাগিলা গ্রাম পঞ্চায়েত প্রধান অরিন্দম ঘোষাল, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কৌশিক মল্লিক সহ অন্যান্যরা।

অন্যদিকে আজকের এই মঞ্চ থেকে বিভিন্ন গুণীজন ও সাংবাদিকদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও দলের জন্মলগ্নের নেতাকর্মী তৃণমূলের সেখ কুতুবউদ্দিন, আফসার আলি, বাবলু সেখ, জয়নাল সেখ, এহা মন্ডলকেও সংবর্ধনা দেওয়া হয়।

মেমারি ১ ব্লক তৃণমূল সংখ্যালঘু সেলের সভাপতি মীর পারভেজউদ্দিন জানান যে, দেশের ঐতিহ্য ও ধর্ম নিরপেক্ষতা বজায় এবং সংবিধান মেনে চলার জন্য আমরা সবসময় আমাদের সমস্ত কর্মীদের আহ্বান জানিয়েছি। একুশের ভোটে সাম্প্রদায়িক দল বিজেপি কে পরাস্ত করতে সকলকে একজোট হতে হবে।

Related posts

সাম্প্রদায়িক সম্প্রীতির লক্ষ্যে প্রকাশ্য আলোচনা সভা মেমারিতে

E Zero Point

ভ্রাম্যমান পাঠশালার যাত্রা শুরু মেমারিতে

E Zero Point

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পতাকা উত্তোলন

E Zero Point

মতামত দিন