25/04/2024 : 10:52 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে পাঁচিল ও আলোর অভাবে বিঘ্নিত হাসপাতালের নিরাপত্তা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২ ফেব্রুয়ারি ২০২১:


পূর্ব বর্ধমানের মেমারির পাল্লারোড প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সীমানা পাঁচিল ভাঙ্গা দীর্ঘদিন ধরে, মূল গেটের সাইডের পাঁচিল বয়সের ভারে এবং পরবর্তীতে ঝড়ের দাপটে অনেকাংশে ভেঙ্গে পড়েছে , উত্তর পূর্ব দিকের কিয়দংশ মেরামতি হলেও পরবর্তীতে বাকি অংশ এখনও সীমানাবিহীন , দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম দিকে পাঁচিল আর বর্তমানে অবশিষ্ট নেই বললেই চলে।

স্থানীয় ভুবনেশ্বর সরকার জানালেন “প্রায় ৩৫বছর আগে পথচলা এই স্বাস্থ্যকেন্দ্রের সীমানা ইঁটের গাঁথুনি ও কাঁটাতার দিয়ে ঘেরা ছিল , ছিল একাধিক উচ্চ বাতি স্তম্ভ কিন্তু পরবর্তী তে তা আর মেরামতি হয়নি”। রাতে হাসপাতালে প্রহরী থাকলেও পাঁচিল না থাকায় ও পর্যাপ্ত আলোর অভাবে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে নানা ভাবে। উচ্চবাতি স্তম্ভ গুলি বর্তমানে থাকলেও তার বাতি গুলি খারাপ , সেইগুলি ঠিক করে দিলে এবং সম্পূর্ণ অংশ না হলেও মূলগেট সংলগ্ন পাঁচিল মেরামতি করলে বর্তমানে মিটতে পারে নিরাপত্তা সমস্যা।

রয়েছে পানীয় জলের সমস্যাও , গোটা হাসপাতাল ঘুরলেও মিলবে না কোনো পানীয় জলের সচল কলের দেখা, পার্শ্ববর্তী বাসিন্দা কামেশ্বর রানা জানান ” পাঁচিল না থাকায় চুরি হয়ে গেছে কলের যন্ত্রাংশ, নিরাপত্তার অভাবে মেরামতি করলেও পুনরায় চুরি হচ্ছে কলের যন্ত্রাংশ থেকে নানা জিনিষ” , দরকার অবিলম্বে সমাধান।

পাড়ায় পাড়ায় সমাধানে মিটুক এই সমস্যা দাবী স্থানীয়দের , এব্যাপারে আবেদন জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও ছাত্র সত্যজিত ঘোষ , এখন দেখার কবে সমাধান হয় এই সমস্যার।

যদিও পল্লিমঙ্গল সমিতির তরফে সম্পাদক সন্দীপন সরকার জানালেন ” সম্পূর্ণ না হলেও ২৫০ফুট মতন পাঁচিল তারা করে দিতে চায় তাদের নিজস্ব সি.এস.আর তহবিল থেকে। সেব্যাপারে স্বাস্থ্য দপ্তরে আবেদন জানানো হয়েছে, মিলেছে প্রাথমিক সম্মতিও। দ্রুত কাজ শুরুর চেষ্টা চলছে।

মেমারির বি,এম,ও,এইচ হর্ষ ঘোষ পল্লিমঙ্গল সমিতি র আবেদনের কথা স্বীকার করেছেন এবং বাকী পুরো বিষয়টি উচ্চস্তরে জানানোর আশ্বাস দিয়েছেন

Related posts

মেমারির বিধায়িকা নার্গিস বেগমের বিক্ষোভ অবস্থান রসুলপুর ষ্টেশনে

E Zero Point

স্বরাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল স্পিচের বিরুদ্ধে বিক্ষোভ কালনা শহরে

E Zero Point

মেমারি বিধায়িকার চোখে দুর্গাপুজো সম্মান

E Zero Point

মতামত দিন