29/03/2024 : 7:26 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

তৃণমূল সরকার মাটির কাছাকাছি থাকা মানুষদের কথা ভাবেঃ বর্ধমানে মাটি উৎসবে মুখ্যমন্ত্রী

জিরো পয়েন্ট নিউজ – তৌসিফ আহম্মেদ, বর্ধমান, ৯ ফেব্রুয়ারি ২০২১:


রাজ্য সরকার কৃষকদের কথা ভাবে। এই সরকার মাটির কাছাকাছি থাকা মানুষদের কথা ভাবে। বিজেপি সরকার কৃষক বিরোধী। রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্প ও কৃষক বন্ধু প্রকল্পর সাফল্য দেখে কিছু লোক হিংসে করে। মঙ্গলবার পূর্ব বর্ধমানের সাধনপুর কৃষি খামার মাটি উৎসবে এসে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

“মাটি তীর্থ কৃষি কথা” মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। দু বছর পর ফের মাটি উৎসবে এসে আবেগতাড়িত হয়ে পড়েন মুখ্যমন্ত্রী । এদিন তিনি কৃষক , স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি প্রান্তিক মানুষজনকে সরকারি সুবিধা প্রদান করেন।

মুখ্যমন্ত্রীর সংক্ষিপ্ত বক্তব্যে আগাগোড়াই ছিল রাজ্য সরকারের নানা জনকল্যাণমূলক প্রকল্পের সুযোগ-সুবিধা গ্রহণ করার আবেদন। উৎসবে উপস্থিত কন্যাশ্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, অবিলম্বে তাদের জন্য আরও নতুন সুবিধা আসতে চলেছে। মুখ্যমন্ত্রী ছাড়াও এ দিন মাটি উত্সবে উপস্থিত ছিলেন মন্ত্রী আশীষ বন্দোপাধ্যায়, মন্ত্রী মলয় ঘটক সহ পূর্ব বর্ধমান জেলার বিধায়ক ও প্রশাসনিক আধিকারিকরা।

২০১৩ সাল থেকে কৃষি দফতর মাটি উৎসব করছে। প্রথম দু’বছর হয়েছিল পানাগড়ে। ২০১৫ সালে বর্ধমানের ঝিঙ্গুটির কাছে সাইয়ের মাঠে উৎসব হয়। বর্ধমানের সাধনপুর কৃষি খামারে প্রায় ২৫ একর জায়গায় ‘মাটি তীর্থ, কৃষি কথা’ নামে মেলার মাঠ তৈরি করা হয়েছে। ২০১৬ সাল থেকে সেখানেই মেলা হচ্ছে। তবে শেষ দু’বছর ওই মাঠে মেলা হয়নি।

উৎসবে মোট তিনটি মঞ্চ হয়েছে। মূল মঞ্চের নাম ‘মাটি মঞ্চ’। মুখ্যমন্ত্রী সেটিতেই ভাষণ দেন। হেলিপ্যাড থেকে মঞ্চ পর্যন্ত আদিবাসী নৃত্য ও ঢাকের বোলে মুখ্যমন্ত্রীকে অভিবাদন জানানো হয়।

Related posts

পা পিছলে রেললাইনে পড়ে মৃত্যু

E Zero Point

মেমারি শহর তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস পালন

E Zero Point

অন্য ভাবনায় ৫০ তম বিবাহ বার্ষিকী পালন

E Zero Point

মতামত দিন