27/04/2024 : 6:39 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গ

দুর্গাপুর-আসানসোলের নিত্যযাত্রীদের জন্য পূর্বরেলের নতুন ট্রেন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ২০ মার্চ ২০২১:


করোনা পরবর্তী পরিস্থিতিতে রেলমন্ত্রী পীয়ুষ গোয়েলকে উদ্ধৃত করে ভারতী রেল কর্তৃপক্ষ জানিয়েছিল আগামী কয়েক দিনের মধ্যে ধাপে ধাপে ১০০ ভাগ ট্রেন চালু করার চেষ্টা করা হচ্ছে। সেই লক্ষ্য পূরণে পূর্ব রেল আজ ঘোষণা করলো যে,  মার্চ মাসের শেষের দিক থেকে আসানসোল-শিয়ালদহ-আসানসোল এবং হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন চালু হবে।  এই খবরে দুর্গাপুর-আসানসোলের নিত্য যাত্রীদের জন্য সুখবর।

১) আসানসোল-শিয়ালদহ-আসানসোল স্পেশাল ট্রেন

রবিবার ছাড়া সপ্তাহে বাকি ছ’দিন চলবে স্পেশাল ট্রেন। সকাল ৬ টা ৪৫ মিনিটে আসানসোল থেকে ট্রেন ছাড়বে। তা শিয়ালদহে পৌঁছাবে সকাল ১০ টা ৪৫ মিনিটে। ফিরতি পথে বিকেল ৫ টা ১০ মিনিটে শিয়ালদহ থেকে ট্রেন ছাড়বে। আসানসোলে পৌঁছাবে রাত ৯ টা ৫ মিনিটে। ট্রেনটি যাত্রাপথে দুর্গাপুর, বর্ধমান, রানিগঞ্জ, অন্ডাল, নৈহাটি, ব্যান্ডেল এবং ব্যারাকপুর স্টেশনে দাঁড়াবে।

চলাচলের দিন এবং বুকিং : আগামী ২২ মার্চ থেকে আসানসোল এবং শিয়ালদহগামী ট্রেনের পরিষেবা শুরু হবে। সেজন্য শনিবার (২০ মার্চ) সকাল ৮ টা থেকে শুরু হয়ে গিয়েছে বুকিং। ইন্টারনেট এবং কাউন্টারে গিয়ে টিকিট কাটা যাবে। তৎকাল কোটায় টিকিট মিলবে। সাধারণ মেল বা এক্সপ্রেস ট্রেনের মতো ভাড়া ধার্য হবে।

২) হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল ট্রেন 

সপ্তাহে রোজ ট্রেন চলবে। প্রতিদিন রাত ১০ টা ৪৪ মিনিটে হাওড়া থেকে ট্রেন ছাড়বে। ভোর ৪ টে ২০ মিনিটে তা আজিমগঞ্জ পৌঁছাবে। ফিরতি পথে সকাল ৭ টা ৫৫ মিনিটে আজিমগঞ্জ থেকে ছাড়বে। হাওড়ায় পৌঁছাবে দুপুর ১ টা ৫৫ মিনিটে। ব্যান্ডেল, আহমেদপুর (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), বর্ধমান, সাঁইথিয়া (শুধু আজিমগঞ্জ-হাওড়া ট্রেন), নলহাটি, বোলপুর-শান্তিনিকেতন, রামপুরহাট, মোরগ্রাম এবং সাগরদিঘিতে ট্রেন দাঁড়াবে।

চলাচলের দিন : আগামী ৩০ মার্চ থেকে হাওড়া-আজিমগঞ্জ ট্রেনের পরিষেবা শুরু হবে। পরদিন (৩১ মার্চ) থেকে আজিমগঞ্জ-হাওড়া ট্রেন দৌড়ানো শুরু করবে।

বুকিং : শনিবার (২০ মার্চ) সকাল ৮ টা থেকে শুরু হয়ে গিয়েছে বুকিং। ইন্টারনেট এবং কাউন্টারে গিয়ে টিকিট কাটা যাবে। তৎকাল কোটায় টিকিট মিলবে। সাধারণ মেল বা এক্সপ্রেস ট্রেনের মতো ভাড়া ধার্য হবে।

Related posts

উদযাপন নয়, স্বামীজির আর্দশের দিনযাপন করুনঃ মেমারি ১ বিডিও

E Zero Point

পূর্বস্থলীতে এসএফআই-এর রক্তদান শিবির

E Zero Point

গুসকরায় শঙ্খ ও উলুধ্বনির মধ্য দিয়ে দিদিকে স্বাগত জানালেন কর্মীরা

E Zero Point

মতামত দিন