01/10/2022 : 3:20 AM
BREAKING NEWS
আমার দেশ

গত ১০ দিনে ভারতীয় রেল মহারাষ্ট্র থেকে ৪৩২টি ও দিল্লি অঞ্চল থেকে ১১৬৬টি বিশেষ ট্রেন চালিয়েছে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২১ এপ্রিল ২০২১:


যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে ভারতীয় রেল সারা দেশে বিশেষ ট্রেন চালাচ্ছে। এর মধ্যে মেল/এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন আর ল্যোকাল ট্রেন রয়েছে। নিয়মিত ট্রেন পরিষেবার পাশাপাশি গ্রীষ্ম কালীন বিশেষ ট্রেন হিসেবে এপ্রিল ও মে মাসে অতিরিক্ত ট্রেন চালান হচ্ছে।


ভারতীয় রেল ২০শে জানুয়ারির হিসেব অনুসারে দৈনিক গড়পড়তা ১৫১২টি বিশেষ ট্রেন চালাচ্ছে। এর মধ্যে মেল/এক্সপ্রেস ও উৎসবের জন্য বিশেষ ট্রেন চালান হয়। এছাড়াও ৫৩৮৭টি ল্যোকাল ও ৯৮১টি প্যাসেঞ্জার ট্রেনও চালান হচ্ছে।
২১শে এপ্রিলের হিসেব অনুসারে দিল্লি অঞ্চল থেকে উত্তর রেল ৫৩টি, মধ্য রেল ৪১টি ও পশ্চিম রেল ৫টি দেশের নানা প্রান্তে বিশেষ ট্রেন চালিয়েছে ।


১২ই এপ্রিল থেকে ২১শে এপ্রিলের মধ্যে ভারতীয় রে্লের মধ্য ও পশ্চিম রেল ৪৩২টি এবং উত্তর রেল দিল্লি অঞ্চল থেকে ১১৬৬টি বিশেষ ট্রেন চালিয়েছে।

যাত্রীদের চাহিদা অনুসারে রেল বিভিন্ন রুটে বিশেষ ট্রেন চালাচ্ছে যা ভবিষ্যতেও চালান হবে। যাত্রীদের যাতে কোন অসুবিধা না হয়, রেল সেই বিষয়ে সব সময় খেয়াল রাখে। যে কোন নির্দিষ্ট রুটে খুব কম সময়ের মধ্যে ভারতীয় রেল ট্রেন চালানোর জন্য সব রকমের প্রস্তুতি নিয়ে রাখে।
কোভিড সংক্রান্ত নিয়মাবলী ও মান্য বিধির বিষয়ে রেল যাত্রী এবং সাধারণ মানুষকে সচেতন করতে রেল সব রকমের উদ্যোগ নিয়েছে।

Related posts

দেশের দৈনিক নমুনা পরীক্ষায় অপ্রত্যাশিত অগ্রগতি

E Zero Point

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফর

E Zero Point

নানা রঙের ফুলকপি – জেনে নিন এই কপি গুলি কতটা স্বাস্থ্যসম্মত

E Zero Point

মতামত দিন