28/03/2024 : 2:34 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

পূর্ব বর্ধমানে গত ২৪ ঘন্টায় সর্বকালীন রেকর্ড ৬০০ জন করোনা আক্রান্ত, শুধু বর্ধমানে ১৮২ জন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২৭ এপ্রিল ২০২১:


এবার কি পূর্ব বর্ধমান করোনার হটস্পট হতে চলেছে? পূর্ব বর্ধমানের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪০০ ছাপিয়ে গত ২৪ ঘন্টায় সর্বকালীন রেকর্ড  ৬০০ জন। আর শুধু বর্ধমান শহরে ১৮২ জন করোনা আক্রান্ত। স্বাভাবিকভাবেই বর্ধমান শহর ও জেলাবাসীর মধ্যে ভীতির সঞ্চার হয়েছে

পূর্ব বর্ধমান জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার  বৈকাল ৫টা পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় আজ নতুন করে ৬০০ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে,  এবং আজ ১ জনের মৃত্যু হয়েছে।

এখনও পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৭১৮৪ জন।  মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট ১৯২ জনের মৃত্যু হয়েছে। ১৩০৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে অ্যাকটিভ করোনা রুগী ৩৯৫৩ জন।

জেলার বিভিন্ন ব্লক ও পৌরসভা এলকায় করোনা আক্রান্তের সংখ্যা:

আউসগ্রাম১ – ৮, আউসগ্রাম২ – ১৯, বর্ধমান পৌরসভা – ১৮২, ভাতার -২৫, বর্ধমান১- ৪২, বর্ধমান২- ২৯, দাঁইহাট পৌরসভা- ১০, গলসী১ – ৪০, গলসী২ -১৩, গুসকরা পৌরসভা –  ৫, জামালপুর – ৫, কালনা পৌরসভা – ১০, কালনা১ – ৯, কালনা২ – ৭, কেতুগ্রাম১ – ২, কেতুগ্রাম২ – ৪, কাটোয়া পৌরসভা – ১৪, কাটোয়া১ – ৮, কাটোয়া২ – ১২, খন্ডোঘোষ – ৩, মেমারি১ -৩৪, মেমারি২ – ৪, মেমারি পৌরসভা – ৮, মন্তেশ্বর-৩১, মঙ্গলকোট – ১১, পূর্বস্থলী১ – ১৮, পূর্বস্থলী২ – ১৪, রায়না১ – ১৩, রায়না২ – ৪, অন‍্যান‍্য জেলা – ১৬ জন আক্রান্ত হয়েছেন।

পূর্ব বর্ধমান জেলা তথ‍্য ও সাংস্কৃতিক দপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুসারে বর্ধমান পুরসভায় করোনা সংক্রমণের হার জেলায় সবথেকে বেশি। গোটা বাজার, রাস্তা ঘাট মাস্ক ছাড়াই চলছে। শহরাঞ্চলে জন সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হলেও গ্রামে  এই প্রচার প্রায় নেই বললেই চলে।  ফলে আগামী দিনে জেলায় করোনা সংক্রমণের হার কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়েই ক্রমশ আতংক বাড়ছে।

 

অন্যদিকে জেলার বিভিন্ন ব্লকে করোনার টেষ্টের জন্য পর্যাপ্ত কীট কিংবা করোনা ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না বলে বিশেষ সূত্রে জানা যাচ্ছে।

 

এদিকে সংক্রমণের ব্যাপকতা বাড়ার সঙ্গে সঙ্গে তুঙ্গে উঠেছে অক্সিজেনের চাহিদা। সব মিলিয়ে জেলার মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছে।

Related posts

প্রয়াত চিন্ময় ঘোষের স্মরণে পরশপাথর-এর বৃক্ষরোপন মেমারিতে

E Zero Point

শনিবার রাতে খড়গ্রামে পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু

E Zero Point

ফুড কুপন না মেলায় মন্তেশ্বরে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ

E Zero Point

মতামত দিন