29/09/2022 : 1:32 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

করোনা সঙ্কটকালে মেমারির আনোয়ার স্যারের মানবিক মুখ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ২১ মে ২০২১:


বর্তমান করোনা পরিস্থিতিতে একদিকে যেমন মানুষ ভীত সন্ত্রস্ত অন্যদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেনের সঙ্কট চরমমাত্রায়। কেন্দ্র ও রাজ্য সরকার করোনার দ্বিতীয ঢেউ সামলাতে হিমশিম খেয়ে যাচ্ছে। অক্সিজেনের সঙ্কট মেটাতে তাই বিভিন্ন সেলিব্রিটি যেমন এগিয়ে এসেছে ঠিক তেমনই গ্রাম-শহরে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা তাদের সাধ্যমত কাজ করে চলেছে।

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চের বিজ্ঞান কর্মীরা দীর্ঘ দিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে কুসংস্কারের বিরুদ্ধে যেমন লড়াই করে চলেছে ঠিক তেমনই গত বছর অতিমারীর পরিস্থিতির জন্য লকডাউনের ফলে মানুষের সঙ্কটজনক অবস্থায় সহায়তা করেছে।

সম্প্রতি পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের জন্মলগ্ন থেকে সক্রিয় সদস্য এবং মেমারি বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির এর অবসরপ্রাপ্ত জনপ্রিয় শিক্ষক  আনোয়ার আলী কোভি়ড রোগীদের সহযোগিতার জন্য একটি অক্সিজেন সিলিন্ডার ও আনুষঙ্গিক যন্ত্রাদি কেনার জন্য পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের হাতে নগদ ২২হাজার টাকা তুলে দিয়েছেন।

বিজ্ঞানকর্মী অমিত বিশ্বাস জানান যে,  বুধবার  পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মেমারি এক বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে ওনার পূণ্যগ্রামের বাড়িতে যাই । ওনার পরিবার-পরিজনের উপস্থিতিতে উনি পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মেমারি এক বিজ্ঞান কেন্দ্রের বৈদ্যনাথ হাঁসদা, সুদিন ভট্টাচার্য্য এর হাতে একটি ইচ্ছাপত্র সহ ওই টাকা তুলে দিয়েছেন।

এই মহতি কর্মকান্ডের সময় উপস্থিত ছিলেন আনোয়ার আলী স্যারের পরিবারের সদস্য এবং পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কর্মী রাজু রহমান, শিক্ষক জিয়া হায়দার , আব্দুর রহমান এবং কন্যা শিক্ষিকা ডালিয়াখাতুন ।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মেমারি এক বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে শ্রদ্ধেয় আনোয়ার স্যার এবং তার পরিবার এই কঠিন পরিস্থিতিতে কোভিদ রোগীদের সহযোগিতার জন্য যে দরাজ হাত বাড়িয়ে দিয়েছেন। তার জন্য কৃতজ্ঞতা জানানো হয়েছে।

Related posts

বাম বিধায়কের উপস্থিতিতে পাণ্ডুয়াতে সিপিআইএমের বিক্ষোভ কর্মসূচি

E Zero Point

ছট উৎসব ঘিরে মহানন্দা নদীর মিলন ঘাটে ভক্তের আগমন

E Zero Point

শিবরাত্রি জল আনতে গিয়ে নিখোঁজ হলেন এক যুবক

E Zero Point

মতামত দিন