01/10/2022 : 4:52 AM
BREAKING NEWS
আমার বাংলাকালনাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

লকডাউনে পথ কুকুরদের পাশে ক্ষ্যাপা বাবার ক্ষ্যাপা ছেলে

জিরো পয়েন্ট নিউজ রীতা ভট্টাচাৰ্য, কালনা, ২৩ মে ২০২১:


করোনা ভাইরাস দ্রুত ছড়াচ্ছে কালনা মহকুমা জুড়ে। কিন্তু দিন দিন বেড়েই চলেছে মৃত্যুর হারের সংখ্যা। সংক্রমণ আটকাতে রাজ্য সরকার বাংলা জুড়ে লকডাউন ঘোষণা করেছেন । তারফলে বন্ধ হয়ে গেছে দোকানপাট। কালনার এস টি কে কে সড়কের দু’পাশে রয়েছে প্রচুর খাবারের দোকান, হোটেল খাবারের দোকান বন্ধ থাকার কারণে পথ কুকুররা ।

অসহায় এবং খাদ্য না পেয়ে অনাহারে দিন কাটাচ্ছে। এসব অসহায় ও অনাহার কুকুরের পাশে দাঁড়ালো ক্ষ্যাপা বাবার ক্ষ্যাপা ছেলে, কালী সাধক ভবা পাগলার পাগল ভক্তরা। ব্যবসায়ী শ্যাম সিংহ রায়ের উদ্যোগে রাত্রি হলে প্রায় ১৬০ থেকে ১৭০ টি পথ কুকুরদের মাংস ও ভাত খাবার আয়জন করলো। শুধু আজ নয় যতদিন লক ডাউন চলবে ততদিন এই খাবার কুকুরদের খাবাবেন দাবি করেন শ্যাম বাবু।


কথাতেই আছে জীব সেবা মানেই শিব সেবা। গত বছরের লকডাউনে অসহায় ও ক্ষুদার্থ গোটা কালনা জুড়ে কয়েকশো পথ কুকুরদের মাংস ভাত খায়ানো শুরু করেন কালনার ব্যাবসায়ী শ্যাম সিংহ রায়। এই মহৎ কাজে তার কয়েকজন বন্ধুরা পাশে দাঁড়ায়।

যে টোটো রিকশা কুকুরের খাবার বহন করেন সে চালক পুরো অর্থ ছাড়াই শ্রম দেন। কালনার কালী সাধক ভবাপাগলা পাগল ভক্ত শ্যামবাবু নিজের গাঁটের কড়ি খরচ করে বন্ধু বান্ধদের সাথে নিয়ে যোগ্য রাঁধুনির সাহায্যে মাংস ভাত রান্না করে পথ কুকুরদের খাওয়ানোর কাজ এগিয়ে নিয়ে যেতে শুরু করে। রাতে কুকুরদের খাওয়ানো শেষ না হলে সে নিজেও খান না, বাবা ভবা পাগলার এই ক্ষ্যাপা ভক্ত শ্যাম বাবুর কাজে খুশি পশু প্রেমী ও কালনা বাসি।

Related posts

‘জাগো নারী’র রক্তদান শিবির

E Zero Point

মন্তেশ্বরে করোনা আবহে বন্ধ মহরমের লাঠিখেলা ও তাজিয়া

E Zero Point

৬০০ টাকায় আধার কার্ড মঙ্গলকোটে, গ্রেফতার ৬

E Zero Point

মতামত দিন