29/09/2022 : 1:52 PM
BREAKING NEWS
আমার বাংলাগলসিদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

গলসীতে তৃণমূলের রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, মঙ্গলকোট, ৭ জুলাই ২০২১:


করোনা জনিত নিষেধাজ্ঞার কারণে রাজ্যের বিভিন্ন প্রান্তে রক্তদান শিবিরের আয়োজন করা সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। ফলে বিভিন্ন ব্লাড ব্যাংকে রক্তের ঘাটতি দেখা যাচ্ছে। এরফলে বিপদে পড়ছে মুমূর্ষু রুগীরা। এবার তাদের সমস্যা দূর করতে এগিয়ে এল গলসী ২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেল।

তাদের উদ্যোগে গত ৫-ই জুলাই আদ্রাহাটি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো এক মহতী স্বেচ্ছায় রক্তদান শিবির। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংক শাখার সহযোগিতায় এই শিবির থেকে ৭০ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। সংগৃহীত রক্ত হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। রক্ত দেওয়ার জন্য আরও বহু মানুষ উপস্থিত হলেও নিয়মের বেড়াজালে সেটা নেওয়া সম্ভব হয়নি। উদ্যোক্তাদের পক্ষ থেকে শীঘ্রই আরও একটি রক্তদান শিবিরের আয়োজন করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।


রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য উপস্থিত ছিলেন সংখ্যালঘু সেলের জেলা সভাপতি তথা বিশিষ্ট সমাজসেবী মহ: আশরাফউদ্দিন (বাবু), জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি নব কুমার হাজরা, ব্লক তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি সুজিত সাম, যুব সভাপতি হেমন্ত পাল, জয় হিন্দ বাহিনীর সভাপতি গুল মহ মোল্লা, মহিলা সভানেত্রী তথা গলসী গ্রাম পঞ্চায়েতের প্রধান শেখ শাহানাজ, সংখ্যালঘু সেলের সভাপতি সেখ শরীফ, আদ্রাহাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালন সমিতির সভাপতি অভিজিৎ হাজরা এবং গলসী ২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজন মণ্ডল সহ বিভিন্ন অঞ্চলের স্হানীয় নেতৃত্ব ও একাধিক গ্রাম পঞ্চায়েতের সদস্য-সদস্যারা।


রক্তদাতাদের অভিনন্দন জানিয়ে সুজন বাবু বলেন – ‘দিদি’র প্রেরণায় মুমূর্ষু মানুষের রক্তের চাহিদা মেটানোর জন্য আমরা এই শিবিরের আয়োজন করেছি। তিনি রক্তদাতাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related posts

বামপ্রার্থীর সমর্থনে সংযুক্তমোর্চার পথসভা ও অবস্থান

E Zero Point

পূর্ব বর্ধমানে “কিশোর ব্লাড গ্রুপ ব্যাঙ্ক”

E Zero Point

কালনায় ডেপুটেশনে বিতর্কিত মন্তব্য রাজ্যের বিজেপি সহ সভাপতির

E Zero Point

মতামত দিন