29/09/2022 : 1:09 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বিজ্ঞানের যুগেও জ্বর সর্দি কাশিতে তান্ত্রিকের কাছেঃ নাবালিকা ধর্ষণে অভিযোগে গ্রেপ্তার মেমারির তান্ত্রিক

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১২ জুলাই ২০২১:


একুশ শতকে যতই আমরা নিউ ইন্ডিয়ার গুণগান গাই না কেন আজও শহর গ্রামের মানুষ ভিড় করে তান্ত্রিকবাবা থেকে পীড়বাবাদের কাছে। কখনও ব্যক্তিগত সমস্যা সমাধানের উপায় তো কখনও রোগমুক্তির জন্য। মানুষের আস্থায় কোনরুপ আঘাত করা আমাদের লক্ষ্য নয় কিন্তু সামান্য জ্বর-সর্দি-কাশির উপাচারের জন্য যদি কেউ কুসংস্কারের উপর বিশ্বাস করে তাহলে অবাক হতেই হয়। আর এই সব আস্থাকে কাজে লাগিয়ে এক শ্রেণীর অসৎ ব্যক্তি তাদের ব্যবসা চালিয়ে যায় আবার কখনও বা পাশবিক কর্মে লিপ্ত হয় রোগ সাড়ানোর অজুহাতে।

এমনই এক ঘটনা ঘটে গেল মেমারি থানার রসুলপুরের উলারা গ্রামে। তন্ত্রসাধনার নামে ধর্ষণের শিকার হলো ১৩ বছরের নাবালিকা। মেয়ের জ্বর সর্দি কাশি কিছুতেই কমছে না। তাই অসুস্থ মেয়েকে সুস্থ করার জন্য এক তান্ত্রিক এর কাছে নিয়ে গেলেন মা। কিন্তু মেয়েকে সুস্থ করতে তান্ত্রিকের কাছে নিয়ে যাওয়ার ফলে ঘটে গেলো এক অঘটন। অসুস্থ মেয়েকে সুস্থ করার নাম করে তান্ত্রিক এর বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ তুললেন মেয়ের মা।

মেমারি থানার গ‍্যাঁড়াঘাটা গ্রামের মোড়ল পুকুর এলাকার চা বিক্রেতার ১৩ বছরের মেয়ে, জ্বর সর্দি কাশিতে ভুগছিল। গত শুক্রবার ওই অসুস্থ মেয়েকে নিয়ে তার মা গিয়েছিল পার্শ্ববর্তী রসুলপুরের উলারা গ্রামের সইয়ের পাড় এলাকায় সুদেব মালি নামে ২৭ বছরের এক তান্ত্রিকের কাছে।

তন্ত্রসাধনার নামে মেয়েকে সুস্থ করার জন্য মেয়েকে পাশের ঘরে নিয়ে যায় ওই তান্ত্রিক এবং দরজা বন্ধ করে দেয় এবং নির্দেশ দেয় কেউ যেন তাকে বিরক্ত না করে। ওই বন্ধ ঘরে তার মেয়ের ওপর নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন মেয়েটির মা। অভিযুক্ত তান্ত্রিকের পরিবার এই অভিযোগ মিথ্যা বলেন দাবি করেছেন।

মেমারি থানার পুলিশ অভিযোগের ভিত্তিতে সুদেব মালি নামে ওই তান্ত্রিক কে গ্রেফতার করে এবং পকসো আইনে মামলা রুজু করেছে । ইতিমধ্যে পুলিশ তদন্ত শুরু করেছে এবং তদন্তের স্বার্থে মেয়েটির মেডিকেল পরীক্ষা করানো হয়েছে বলে জানা যায় পুলিশের পক্ষ থেকে। রিপোর্ট এলেই জানা যাবে আসল তথ্য। ততদিন পুলিশ হেফাজতে আছে সুদেব মালি।

ধর্ষণের মতো পাশবিক ঘটনা প্রতিদিনই আমাদের দেশে ঘটে চলেছে কিন্তু কুসংস্কারের বশবর্তী হয়ে মানুষ আর কতদিন নিজেদের বিবেকে ঘুমন্ত অবস্থায় রাখবেন সেটাই বড় প্রশ্ন।

Related posts

বিজেপি তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত ভাতার

E Zero Point

মন্তেশ্বর ব্লক সভাপতির নাম ঘোষণা হওয়ার পর কর্মীদের বাঁধভাঙা উচ্ছ্বাস

E Zero Point

অভিনব পথসভা কংগ্রেসের

E Zero Point

মতামত দিন