30/01/2023 : 8:46 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমানে কৃত্রিম হাত প্রতিস্থাপন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ১৪ জুলাই ২০২১:


বড়শুল কিশোর সংঘের প্রচেষ্টায় কৃত্রিম হাত প্রতিস্থাপন গত এক মাস আগে ক্লাবের সোশ্যাল সাইটে ঘোষণা করা হয়েছিল যদি কোন ব্যক্তির হাত কনুই নিচে থেকে কোন দুর্ঘটনাজনিত কারণে অথবা জন্ম থেকে না থাকে তাহলে তার কৃত্রিম হাত প্রতিস্থাপন করার সকল ব্যবস্থা করা হবে।

সেই ঘোষণা মোতাবেক বড়শুল কিশোর সংঘের সহযোগিতায় ও রোটারি ক্লাব অফ এমিনিটি বর্ধমান এর উদ্যোগে আজ রেঁনেশায় অবস্থিত বিমস নার্সিংহোমে অর্থোপেডিক ডাঃ এস আর ব্যানার্জী  অধীনে বড়শুল এলাকারই কুমীরকোলো নিবাসী সুপ্রিয়া মন্ডল এর কৃত্রিম হাত এর স্থাপনের ব্যবস্থা করা হয়।

কুমীরকোলো নিবাসী সুপ্রিয়া সরকারের ডান হাতটা ছোটো বেলায় ট্রেন দূর্ঘটনায় বাদ যায়। সুপ্রিয়া মন্ডলের সাথে যোগাযোগ করে তাঁকে রেঁনেসায় বিমস নার্সিংহোমে ডাঃ এস. আর. ব্যানার্জির কাছে ডাক্তারবাবুর পরামর্শ মতো মঙ্গলবার ওই নার্সিংহোমেই সুপ্রিয়া সরকারের কৃত্রিম হাত স্থাপন করা হলো। এখন থেকে সুপ্রিয়া মন্ডল সমস্ত কাজ কর্ম করতে পারবে।

এই কৃত্রিম হাত প্রতিস্থাপন এর ক্ষেত্রে রোটারি ক্লাব ও ডাক্তার এস আর ব্যানার্জিকে ধন্যবাদ জানালেন বড়শুল কিশোর সঙ্গে সম্পাদক পার্থ ঘোষ। বড়শুল কিশোর সঙ্গে এই মানবিক উদ্যোগে হাত ফিরে পেয়ে খুশি সুপ্রিয়া মণ্ডল ও তার পরিবার।

Related posts

মঙ্গলকোট ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে প্রতিবাদ মিছিল মঙ্গলকোটে

E Zero Point

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চ প্রয়াত চিন্ময়ের পরিবারের পাশে

E Zero Point

মেমারিতে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল যুব কংগ্রেসের প্রতিবাদ সভা

E Zero Point

মতামত দিন