26/04/2024 : 2:05 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মাউন্ট ইউনাম জয় করলেন মেমারির রাজা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক২৬ জুলাই ২০২১:


থাকব না কো বদ্ধ ঘরে, দেখব এবার জগৎটাকে…না করোনাকালে যখন মানুষ গৃহবন্দী, তখন মেমারির এক যুবক সোস্যাল নেটওয়ার্ক থেকে নিজেকে দূরে রেখে পাড়ি দিয়েছিলেন সুদূর হিমালয় পর্বতমালার এক শৃঙ্গ জয় করার জন্য।

হিমাচল প্রদেশে অবস্থিত মাউন্ট ইউনাম শৃঙ্গের উচ্চতা ২০ হাজার ১০০ ফুট। গত ১৬ জুলাই থেকে শুরু হওয়া এই পর্বত অভিযানে হিমাচল প্রদেশের মাউন্ট ইউনাম শৃঙ্গ ছুঁলেন পূর্ব বর্ধমানের মেমারি শহরের মহম্মদ নওয়াজ, যাকে মেমারি শহরে রাজা বলে সকলেই চেনে।


পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়ী মলয় মুখোপাধ্যায়ের সাথে ২০ জনের একটি টিমের সাথে মেমারির মহম্মদ নওয়াজের যাত্রাপথ শুরু হয়েছিল। যার মধ্যে ১০ জন সফলভাবে এই শৃঙ্গজয় শেষ করেন শনিবার। আর সেই ১০ জনের মধ্যেই ছিলেন মেমারির মহম্মদ নওয়াজ।

মহম্মদ নওয়াজের এক শুভাকাঙ্খী শেখ উমর ফারুক আমাদের প্রতিনিধিকে জানান, ছেলেটা দারুন অ্যাডভেঞ্চার প্রিয়। গত ডিসেম্বর থেকে পরিচয়। এই কয়েকদিনেই নিজেকে দারুন উচ্চতায় নিয়ে গেছে।

অন্যদিকে মানালি থেকে দূরভাষে জিরো পয়েন্ট সংবাদ মাধ্যমকে দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে মহম্মদ নওয়াজ জানান যে, করোনা পরিস্থিতিতে এই শৃঙ্গ জয় মোটেই সহজ ছিল না। তবুও মাউন্ট এভারেস্ট জয়ী মলয় মুখোপাধ্যায়ের যোগ্য নেতৃত্বে আমরা সফলতা পেয়েছি।

Related posts

রোজাদারদের ইফতার করিয়ে সম্প্রীতির বার্তা দিলেন ব্রাহ্মণ সন্তান

E Zero Point

চুঁচুড়ায় চীনা সামগ্রী পুড়িয়ে প্রতিবাদ তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের

E Zero Point

জাতি-ধর্ম দল নির্বিশেষে মেমারিতে সামাজিক কাজে দাদার অনুগামীরা

E Zero Point

মতামত দিন