27/04/2024 : 1:51 AM
আউসগ্রামআমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ছাত্রছাত্রীদের পাশে তৃণমূল ছাত্র পরিষদ

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, মঙ্গলকোট, ২ অগাষ্ট ২০২১:


উচ্চ মাধ্যমিকে ফল প্রকাশের পর থেকেই প্রতি বছর কলেজে ভর্তির জন্য ‘ফর্ম’ তোলা ও জমা দেওয়ার সময় কলেজে কলেজে পড়ত লম্বা লাইন। যেসব ছেলেমেয়েরা একাধিক কলেজে ফর্ম তুলতে চাইত তাদের ক্ষেত্রে সমস্যা আরও বেশি হতো। ফর্ম তোলা ও জমা দেওয়া, তালিকা দেখা, ভর্তি হতে যাওয়া ইত্যাদি বিভিন্ন কারণে তাদের কলেজে কলেজে ছুটতে হতো। ফলে সময় ও অর্থের অপচয় হতো যথেষ্ট। সেই সমস্যা দূর করার জন্য শুরু হয় অনলাইনে ভর্তির প্রক্রিয়া। সামান্য অর্থের বিনিময়ে নিকটবর্তী সাইবার কাফেতে গিয়ে তারা একাধিক কলেজে আবেদন করতে পারত। করোনা আবহে সম্পূর্ণ বিনা খরচে ছাত্রছাত্রীরা যাতে কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারে তার জন্য এগিয়ে এল আউসগ্রাম ১ নং ব্লক তৃণমূল ছাত্র পরিষদ।


মূলত তাদের উদ্যোগে এবং স্হানীয় তৃণমূল বিধায়ক অভেদানন্দ থাণ্ডারের সক্রিয় সহযোগিতায় বিধায়কের গুসকরা অফিসে ছাত্রছাত্রীদের জন্য এই ব্যবস্হা করা হয়। জানা যাচ্ছে প্রথম দিন অর্থাৎ ২ রা আগষ্ট প্রায় ২০০ জন ছাত্রছাত্রীর নাম তালিকা ভুক্ত করা হলেও করোনা বিধি মেনে প্রয়োজনীয় তথ্য সহ প্রায় ১০০ জনের ফর্ম পূরণ করা হয়। তৃণমূল ছাত্র পরিষদের এই উদ্যোগকে অভিভাবকরা সাধুবাদ জানিয়েছেন।


ছাত্রনেতা তন্ময় গোস্বামী বললেন – আমরা সবসময় ছাত্রছাত্রীদের স্বার্থে কাজ করে চলেছি। বর্তমান পরিস্থিতিতে দলীয় বিধায়ককে অনুরোধ করাতেই তিনি সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন। মূলত তার সক্রিয় সহযোগিতার জন্যই আমরা এতবড় একটা কর্মযজ্ঞে ঝাঁপিয়ে পড়ার সুযোগ পেয়েছি। অন্যদিকে বিধায়ক বললেন – ছাত্রছাত্রীদের যেকোনো প্রয়োজনে আমি সর্বদাই তাদের পাশে ছিলাম। আজ এবং আগামী দিনেও থাকব।


আপনার এলাকার বিভিন্ন খবরাখবর জানতে-
♦ facebook লাইক ও ফলো করুন :  https://www.facebook.com/zeropointpublication
♦ dailyhunt ফলো করুন : ZERO POINT ( https://dailyhunt.in/news/india/bangla/zero+point-epaper-zpoint )
♦ youtube চ্যানেল ZERO POINT NEWS সাবস্ক্রাইব করুন : https://www.youtube.com/channel/UCdHD7Yg21V6Rm-HSc__NraA
♦ দেশ-বিদেশের খবরাথবর সাথে সাহিত্য-বিনোদন মূলক খবর জানতে সাবস্ক্রইব করুন আমাদের
♦ ওয়েবসাইট  http://www.ezeropoint.net
♦ আপনার এলাকার বিভিন্ন সংবাদ প্রকাশের জন্য যোগাযোগ করুন 9375434824 অথবা 9609529471
♦ স্বল্পমূল্যে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান অথবা সংস্থার প্রচারের জন্য বিজ্ঞাপন দিন আমাদের সংবাদ মাধ্যম ZERO POINT – এ যোগাযোগ করুন 9375434824 অথবা 9609529471

Related posts

মেমারির প্রাথমিক বিদ্যালয়ে বসন্ত উৎসব

E Zero Point

কান্দিতে বাসের গেটে বাস শ্রমিকের ঝুলন্ত দেহ

E Zero Point

মেমারি থানাতে প্রজাতন্ত্র দিবস

E Zero Point

মতামত দিন