08/02/2023 : 7:23 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গহুগলি

বন্যা কবলিত মানুষের পাশে লায়ন্স ক্লাব অফ পাণ্ডুয়া

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, হুগলি, ২৯ অগাষ্ট ২০২১:


হুগলী জেলার খানাকুলের বিস্তীর্ণ অঞ্চল জলের তলায় আছে প্রায় ১৫ দিন ধরে জলস্তর ধীরে ধীরে নামছে । দামোদর ,মুন্ডেশরী ও রূপনারায়ন নদীর জলস্ফীতি র কারনে নদী বাঁধ ভেঙে গিয়েছে, স্থানীয় মানুষ যাকে “হানা” বলে।

এই সব অঞ্চলের মানুষ দুর্ভোগের শিকার হয়েছে, একে করোনার কারনে মানুষের আর্থিক অনটন তার ওপর বন্যার ক্ষয় ক্ষতি। বন্যার জলে বড়ো বড়ো পাকাবাড়ী পড়ে গিয়েছে সেই সঙ্গে প্রচুর কাঁচা বাড়ী, টালির বাড়ী ক্ষতিগ্রস্ত ,সরকারি বড়ো বড়ো বাড়ী ক্ষতিগ্রস্থ গোলার মজুত ধান নষ্ট, চাষের জমির ফসল নষ্ট হয়েগেছে, গবাদি পশু নিয়ে মানুষ উচুস্থানে আশ্রয় নিয়েছে। মানুষের কাছে সঞ্চিত খাদ্য সামগ্রী প্রায় শেষ।


এই সমস্ত অসহায় মানুষের কষ্ট কিছুটা লাঘব করার চেষ্টা করেছে লায়ন্স ক্লাব অফ পাণ্ডুয়া। এই বিষয়ে ক্লাব সদস্য লায়ন প্রবীর মজুমদার আমাদের যানান খানাকুল ব্লকের বন্দর অঞ্চলে,ক্লাবের সকল সদস্য দের উদ্যোগে তিনশত পরিবারের এক সপ্তাহের রেশন তুলেদেওয়া হয়।

বন্যা পরবর্তী সময়ে আন্ত্রিক , ও অন্যান্য জলবাহিত রোগ প্রতিরোধের জন্য ব্লিচিং ছড়ানো হয়।মহিলা দের স্বাস্থ্য সুরক্ষার জন্য স্যানিটারী প্যাড দেওয়া হয়। দীর্ঘ দিন স্কুল বন্ধ তাই বাচ্চা দের পড়াশোনায় উৎসাহী করার জন্য শিক্ষাসামগ্রী দেওয়া হয়।

Related posts

মৃত্যু শংসাপত্রে ভুল, বিতর্ক মেমারিতে

E Zero Point

বেআইনি ব্রাউন সুগার সহ দুই পাচারকারীকে গ্রেপ্তার

E Zero Point

রেকর্ড সংশোধনী শুনানিতে আইনজীবী কে বহিষ্কার, দাবি

E Zero Point

মতামত দিন