26/01/2023 : 7:23 PM
অন্যান্য

বিদ্যালয় খোলায় অভিনব উদ্যোগ পূর্ব বর্ধমান জেলার জামালপুরে

জিরো পয়েন্ট নিউজ, জামালপুর,  ১৬ নভেম্বর ২০২১:


দীর্ঘ অনেক মাস বন্ধ পঠন পাঠন। নিষ্ঠুর এক স্তব্ধতা বিরাজ করছিল দেবী সরস্বতীর মন্দিরে। আজ এতদিন পরে সেই নির্জনতা ভেদ করে আবারও শ্রেণী কক্ষ ভরে উঠতে চলেছে প্রানবন্ত ছাত্র ছাত্রী দের নিয়ে। মাননীয়া মুখ্যমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশ মত আজ ১৬ ই নভেম্বর থেকে সমগ্র রাজ্য জুড়ে ছাত্র ছাত্রী দের জন্য উন্মুক্ত হতে চলেছে স্কুলের দ্বার। বিদ্যালয়ে আসা ছাত্র ছাত্রী দের উৎসাহ দিতে এবং বিদ্যালয় খোলার উৎসব কে পালন করতে অভিনব উদ্যোগ নেওয়া হলো পূর্ব বর্ধমানের স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর পক্ষ থেকে ।

আজ জামালপুর ব্লকের পর্বতপুর উচ্চ বিদ্যালয়ের সামনে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পূত্তলিকা তৈরি করে নকল ভ্যাকসিন দিয়ে তার বিনাশ করেন । ছাত্র ছাত্রী দের বিদ্যালয়ে প্রবেশ এর পর তাদের হাতে পেন তুলে দেওয়া হয় এবং মিষ্টিমুখ এর মাধ্যমে বিদ্যালয় খোলার উৎসব কে পালন করা হয়। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষক রা।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা ভাইরাস এর কল্পিত কুশ পুতুল কে ভ্যাকসিন এর মাধ্যমে নিধন করার মধ্য দিয়ে সকলের কাছে ভ্যাকসিনের প্রয়োজনীয়তা এবং ভ্যাকসিনের ফলে করোনা থেকে জয় কে তুলে ধরা হয়েছে এবং এতদিন পর ছাত্র ছাত্রী রা তাদের প্রিয় বিদ্যালয়ে ফেরত আসছে তাই তাদের উৎসাহ দিতেই এই উদ্যোগ। এছাড়াও একই ভাবে বিদ্যালয় ছাত্র ছাত্রী দের জন্য উন্মুক্ত করার সিদ্ধান্ত কে সন্মান জানিয়ে এবং ধন্যবাদ দিয়ে সংস্থার পক্ষ থেকে মাননীয়া মুখ্যমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর কাছে একটি স্মারক লিপি জমা দেবেন বলে জানানো হয়েছে।


Related posts

এক নজরে দেখে নিন দেশের সমস্ত রাজ্যের তথ্যঃ দেশে করোনা আক্রান্তের সংখ্য ২১ হাজার ছাড়ালো, মৃতের সংখ্যা ৬৮১

E Zero Point

আইআইএ-র বিজ্ঞানীরা নতুন লিথিয়ামে ভরপুর লাল নক্ষত্রের সঙ্গে নক্ষত্রমন্ডলে লিথিয়ামের প্রাচুর্য্যের যোগ খুঁজে পেলেন

E Zero Point

বিশ্বের বাস্তবতার সঙ্গে সামঞ্জস্য রেখেই আমাদের পরিকল্পনা গ্রহন করতে হবে : প্রধানমন্ত্রী

E Zero Point

মতামত দিন