01/10/2022 : 4:28 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

রক্ত সংকট মোচনে রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, বর্ধমান, ২ ডিসেম্বর ২০২১:


পারস্পরিক দেওয়া-নেওয়া, সহযোগিতা ও সহানুভূতির ভিত্তিতে আমাদের সমাজ গড়ে ওঠে । মানুষ সমাজবদ্ধ জীব । একা একা কেউ বাঁচতে পারে না । সকলকে নিয়েই মানুষ বাঁচে । তাই সকলের উচিত সকলের প্রয়োজনে পাশে দাঁড়ানো । পরের মঙ্গলের জন্য যাঁরা জীবন উৎসর্গ করেন, তাঁরাই মহান ব্যক্তি । রক্তদানও এক মহৎ কর্ম কারণ একটু রক্তদান মানে একটা জীবন দান । রক্ত দান মহৎ দান।
বুধবার পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের তোড়কোনা তরুণ সংঘ পাঠাগারের পরিচালনায় তোড়কোনা কাছাড়ী বাড়ি প্রাঙ্গনে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্তদান শিবিরের অনুষ্ঠান। রক্তদান জীবন দান মূল্যবান কথা মাথায় রেখে স্বেচ্ছায় রক্ত দান করতে আয়োজিত হওয়া রক্তদান শিবিরে এগিয়ে আসে তোড়কোনা গ্রামের বাসিন্দারা। রক্তদান শিবির উপলক্ষে উপস্থিত হয়েছিলেন খণ্ডঘোষ বিধায়ক নবীন চন্দ্র বাগ, জামালপুর বিধায়ক অলোক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি শ্যামল কুমার দত্ত, শাঁখারি-২ উপপ্রধান সইফুদ্দিন চৌধুরী, কৈয়র অঞ্চল প্রধান আগমনী চক্রবর্তী দলুই, বিশিষ্ট সমাজসেবী সফিকুল ইসলাম, কৈয়র অঞ্চল তৃণমূল কংগ্রেস সদস্য মলয় ঘোষাল সহ তোড়কোনা তরুণ সংঘ পাঠাগারের সদস্যরা। বুধবার রক্তদান শিবিরে ৫২ জন রক্তদাতা তাদের অমূল্য রক্ত স্বেচ্ছায় দান করেন। সংগৃহীত রক্ত তুলে দেওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংকের হাতে। রক্তদান শিবিরে উপস্থিত হয়ে খণ্ডঘোষ বিধায়ক নবীন চন্দ্র বাগ বলেন,কোনো মানুষের বিপদে তার পাশে দাঁড়ানো ও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া একজন আদর্শ মানুষের পরিচয়। প্রতি মুহূর্তে একবিন্দু রক্তের জন্য জীবনযুদ্ধে পরাজিত হচ্ছে কতশত মানুষ, স্বেচ্ছায় রক্তদান করার মধ্য দিয়ে আমরা এদের প্রাণ বাঁচাতে পারি। আমাদের স্বেচ্ছায় রক্তদানের পরিবর্তে একজন মানুষের প্রাণ বাঁচানো সম্ভব এ নিয়েই আজকে তোড়কোনা তরুণ সংঘ পাঠাগারের উদ্যোগে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্তদান শিবিরের অনুষ্ঠান ।

অপরদিকে খণ্ডঘোষের ভূমিপুত্র তথা জামালপুর বিধানসভার বিধায়ক অলোক কুমার মাঝি বলেন, “রক্তদান মহৎ দান, রক্তদান করা সকলেরই মনে বিচরণ করা উচিত। আজকের রাসবিহারী ঘোষ কাছাড়ী বাড়ি প্রাঙ্গনে যে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে সেই রক্তদান শিবিরে বলাই বাহুল্য সম্প্রীতির নজির সৃষ্টি হয়েছে, এবং তাতে আমি গর্বিত”। তোড়কোনা তরুণ সংঘ পাঠাগারের উদ্যোগে আয়োজিত বুধবারের রক্তদান শিবিরের অনুষ্ঠান সমগ্রঅংশ পরিচালনা করে উক্ত ক্লাবের সদস্য অমিত সরকার।


Related posts

গলসীতে জাতীয় কংগ্রেসের ডেপুটেশনঃ বস্তাবন্দি আবেদন পত্র অবহেলায় পড়ে আছে

E Zero Point

মেমারিতে পণ্যবাহী ট্রাক উল্টে গেলো নাস্তার দোকানে

E Zero Point

ভবিষ্যতে শফিকুল কে তদন্তহীন ভাবে গ্রেপ্তার করলে,আদালত তা বুঝে নেবে ; কলকাতা হাইকোর্ট      

E Zero Point

মতামত দিন