30/11/2022 : 8:54 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বাবাসাহেব আম্বেদকর এর প্রয়াণ দিবসে শ্রদ্ধার্ঘ অর্পণ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ৬ ডিসেম্বর ২০২১:


বঞ্চিত জাতির স্বতন্ত্র সত্তা নির্মাণের জন্য বিশ্ব ইতিহাসের পাতায় যাদের নাম উজ্জ্বল হয়ে আছে আম্বেদকর অন্যতম। ৬ ই ডিসেম্বর বাবাসাহেব আম্বেদকর এর প্রয়াণ দিবস। তাই বাবাসাহেব স্মৃতিরক্ষা কমিটির পক্ষ থেকে এদিন পূর্ব বর্ধমান জেলার মেমারির নুদিপুর মোড়ে বাবাসাহেব আম্বেদকর এর মূর্তিতে মাল্যদান পুষ্পার্ঘ অর্পণ করে করে তাকে সম্মান ও শ্রদ্ধা জানানো হয়।

বাবাসাহেব আম্বেদকর প্রান্তিক মানুষদের কথা ভেবেছিলেন অন্যরুপে অন্যভাবে। তিনি সামাজিক গণতন্ত্রে সকলের জন্য সমান সুযোগ ও ন্যায়বিচার দানের স্বপ্ন দেখেছিলেন। তিনি বলতেন ধর্ম মানুষের জন্য, মানুষের জন্য ধর্ম নয়। যে ধর্ম মানুষকে মানুষ বলে গণ্য করে না, তৃষ্ণার জলটুকুও নির্মমতার সঙ্গে সরিয়ে নেয়, সেই ধর্ম আর যাই হোক; কোন ধর্ম নয়।

এদিন বাবাসাহেব আম্বেদকর এর মূর্তি তে মাল্যদান করে শ্রদ্ধা জানান বর্ধমান সদর মহকুমা শাসক দক্ষিণ কৃষ্ণেন্দু মন্ডল,মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী, বাবাসাহেব স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ডাঃ সুশীল মুর্মূ, সহ-সভাপতি কৃষ্ণপদ বিশ্বাস, তারক সাহা, বাবাসাহেব স্মৃতিরক্ষা কমিটির সম্পাদক নিত্যানন্দ ব্যানার্জি।
পাশাপাশি উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী, সংখ্যালঘু তরুণ তুর্কি মীর পারভেজ উদ্দিন, শিক্ষক মৃন্ময় ঘোষ, বাগিলা গ্রাম সদস্য প্রলয় পাল, তরুণ সমাজ সেবী সমাজসেবী সৌমিত্র চ্যাটার্জী, সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সারা দেশের জন্য অনেক মহৎ কর্ম করা এই লোকটি তার জীবনের প্রথম দিকে সমাজের দ্বারা যে পরিমাণ লাঞ্চিত ও বঞ্চিত হয়েছেন তা মনে হয় না অন্য কেউ হয়েছেন, এবং সেই সমস্ত অপমান ভুলে সামনের দিকে এগিয়ে গেছেন।

এলাকার প্রতিটি মানুষের কাছে এই মহান মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বার্তা দেন নিত্যানন্দ ব্যানার্জি, কারণ ইনিই সেই ব্যক্তি যিনি সাধারণ মানুষকে দাসত্বের বাঁধন ছিন্ন করে বাঁচতে শিখিয়েছেন।“


Related posts

বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের রিপোর্ট কার্ডের উদ্বোধন

E Zero Point

অনলাইনে বিবেক স্মরণ ও অষ্টম সমাবর্তন উৎসব

E Zero Point

গরিব ঘরের মেয়েদের যাতে টাকার অভাবে পড়াশোনা বন্ধ না হয়ঃ মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া

E Zero Point

মতামত দিন