28/09/2022 : 4:26 AM
BREAKING NEWS
আমার বাংলা

মেলাতে আপত্তি নেই রাজ্যের, স্কুল বন্ধঃ ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  এম. কে. হিমু, ১৫ জানুয়ারি ২০২২:


প্রত্যাশা মতো করোনাবিধিনিষেধের সময়সীমা বাড়ালো রাজ্যসরকার। আর স্বাভাবিকভাবেই স্কুল বন্ধ থাকবে। আর একদিকে স্বাস্থ্য বিধি শিকেয় তুলে আজও গঙ্গাসাগর মেলায় জনজোয়ার। অন্যদিকে স্বাস্থ্যবিধি মেনে বিয়ে ও মেলায় কিছু ছাড় দেওয়া হলো নতুন বিজ্ঞপ্তিতে। ট্রেনও চলবে ১০টা পর্যন্ত। আগের নিয়ম ও নিষেধাজ্ঞা জারি রাখা রয়েছে।

নবান্নের যে নির্দেশিকা তাতে বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারি অবধি বিয়েবাড়িতে একসঙ্গে সর্বোচ্চ ২০০ জনের উপস্থিতিতে ছাড় দিয়েছে নবান্ন। এছাড়া যে অনুষ্ঠান বাড়িতে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ লোক বা তার কম নিয়ে অনুষ্ঠান করা যেতে পারে। মেলা করা যেতে পারে সমস্তরকম স্বাস্থ্যবিধি মেনে। খোলা আকাশের নিচে মেলা হবে।

অন্যদিকে, রাজ্যে যে হারে করোনা বাড়ছে, সেই আবহে পুরনিগমভোট ৩ সপ্তাহ পিছিয়ে দেওয়া হচ্ছে যা  ২২ জানুয়ারির বদলে ১২ ফেব্রুয়ারি পুরভোট হবে। ১৫ ফেব্রুয়ারি হবে ভোটের ফলপ্রকাশ।

করোনার বিধিনিষেধ যে বাড়বে সেটা জানাই ছিলো কিন্তু তাৎপর্যপূর্ণভাবে মেলার ক্ষেত্রে বিশেষ কোনও কড়াকড়ির পথে হাঁটল না রাজ্য সরকার। গঙ্গাসাগর মেলা  কিভাবে চলেছে আমরা তা দেখতে পাচ্ছি। এরপর কলকাতা বইমেলা ছাড়াও বিভিন্ন জেলায় গ্রামীণ মেলা আছে। এমতাবস্থায়  মেলা আবার স্বাস্থ্যবিধি মেনে কীভাবে করা সম্ভব সেটাই স্পষ্ট নয়। মেলা মানেই হাজার হাজার মানুষের জমায়েত।

Related posts

শিক্ষক দিবসে রক্তদান শিবির তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির

E Zero Point

সুলতানপুরের পর নবপল্লীঃ ফের মেমারিতে রেশন বন্টনে অনিয়ম – ডিলারকে ঘিরে গ্রাহকদের বিক্ষোভ

E Zero Point

আগামী দিন হয়তো অন্য কোন মেয়ের ক্ষতি করতোঃ মিমি চক্রবর্তী

E Zero Point

মতামত দিন