01/10/2022 : 3:45 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

জেনে নিন দোকান খোলা বন্ধ নিয়ে কি বললেন মেমারি পৌরপ্রশাসক

জিরো পয়েন্ট নিউজ,  মেমারি, ১৫ জানুয়ারি ২০২২:


পূর্ব বর্ধমান জেলা তথা মেমারি শহরে দৈনির করোনা সংক্রমণের বৃদ্ধির হার দেখে মেমারি পৌরসভার প্রশাসক ও মেমারি শহরের ব্যবসায়ীদের সাথে এক বৈঠকে মেমারি পৌরশহরের দোকান বাজার খোলা বন্ধের নির্দেশিকা ঠিক হয়েছিলো। যা আজ শনিবার (১৫ জানুয়ারি) পর্যন্ত বলবৎ হবে। ঐদিন মেমারি পৌরসভার প্রশাসক বলেছিলে পরবর্তীতে রাজ্য সরকারের বিধিনিষেধ অনুসারে ঠিক করা হবে।

শনিবার বিকালে নবান্ন থেকে জারি বিজ্ঞপ্তি অনুসারে রাজ্যে কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হল ৩১ জানুয়ারি পর্যন্ত এবং আগের যা নিয়ম আপাতত তাই বহাল থাকছে। একইসঙ্গে বিয়েবাড়ি ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভাবে মেলার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা থাকছে না। একইসঙ্গে বলা হয়েছে, সবসময় মাস্ক পরে থাকা, শারীরিক দূরত্ববিধি মেনে চলা, সবরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আরও পড়ুন – মেলাতে আপত্তি নেই রাজ্যের, স্কুল বন্ধঃ ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি

এমত অবস্থায় মেমারির কিছু ব্যবসায়ী অধীর আগ্রহে তাকিয়ে ছিলেন মেমারি পৌরসভা কি সিদ্ধান্ত নেবে। আগামী রবিবার কি বাজার বন্ধ থাকবে? এবিষয়ে মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী জিরো পয়েন্ট এর প্রতিনিধিকে জানায় যে, আগামী রবিবার দোকান বাজার খোলা থাকবে এবং প্রতিদিন ২টো পর দোকান বন্ধের যে ঘোষণা করা হয়েছিলো সেটা আর বহাল রইল না।  রাজ্য সরকার যে বিধিনিষেধ জারি করেছে সেই অনুসারেই সবকিছু চলবে। আগামীদিনে করোনা সংক্রমনের পরিস্থিতির উপর খেয়াল রাখা হবে এবং যদি প্রয়োজন হয় আবার আলোচনা করে সবকিছু ঠিক হবে।

তিনি এ প্রসঙ্গে আরও জানান মেমারি পৌরসভার পক্ষ থেকে সমস্ত ব্যবসায়ীদের প্রতি আবেদন করেছেন দোকানে যেন ভিড় নিয়ন্ত্রণ করা হয়, মাস্ক অবশ্যই সকলকে ব্যবহার করতে হবে। করোনাকে হারাতে গেলে আমাদের একসাথে স্বাস্থ্যবিধি মেনে লড়াই করতে হবে।

মেমারি ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক রামকৃষ্ণ হাজরা মেমারির সকল ব্যবসায়ীদের বিগত এক সপ্তাহ ধরে পৌরসভার বিধি মান্য করে দোকান বন্ধ রেখেছিলেন এ ব্যপারে সকলকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি বলেন সরকারী স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সকল ব্যবসাদারদের। কাষ্টমাররা অবশ্যই যেন মাস্ক পড়েন সেদিকে লক্ষ্য রাখতে হবে।

Related posts

বিজেপি নগর মহিলা মোর্চার পথসভা মেমারিতে

E Zero Point

নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির শিক্ষক দিবস পালন কালনায়

E Zero Point

গরিবের ‘ফুডম্যান’ মা-মাটি-মানুষের জন্য তৃণমূলে যোগদান সঙ্গে ৫৫০ জন কংগ্রেস কর্মী

E Zero Point

মতামত দিন