07/10/2022 : 11:47 AM
BREAKING NEWS
আমার বাংলাবিনোদনরঙ্গমঞ্চ

নাট্যজগতে নক্ষত্রপতনঃ প্রয়াত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ১৬ জানুয়ারি ২০২২:


গত বছর দেড়েক ধরে অসুস্থ  নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্রর আজ রবিবার দুপুরে জীবনাবসান হয়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৪ বছর। তাঁর শেষ ইচ্ছে ছিল, মৃত্যুর খবর যেন প্রকাশ্যে না আনা হয়। সেই ইচ্ছেকে মর্যাদা দিয়েই শেষকৃত্যের পর খবর প্রকাশ্যে আনা হয়।

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্র এবং তৃপ্তি মিত্রের কন্যা শাঁওলি মিত্র ২০১৯ সাল থেকে তিনবার নিউমোনিয়ায় আক্রান্ত হন। গত কয়েক বছর ধরে প্রচণ্ড অসুস্থ ছিলেন। অবশেষে রবিবার দুপুরে শেষনিঃশ্বাস ত্য়াগ করেন। তাঁর বাবা শম্ভু মিত্রর মতোই সকলের অগোচরে বিদায় নিতে চেয়েছিলেন। তাঁর ইচ্ছাকে মান্যতা দিয়ে রবিবার সন্ধ্যায় শেষকৃত্য সম্পন্ন করেন নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ।

বিতত বিতংস, নাথবতী অনাথবৎ, পুতুলখেলা, একটি রাজনৈতিক হত্যা, হযবরল, কথা অমৃতসমান, লঙ্কাদহন, চণ্ডালী, পাগলা ঘোড়া, পাখি, গ্যালিলিও’র জীবন, ডাকঘর, যদি আর এক বার নাটকে অভিনয় করেন শাঁওলি মিত্র। ২০১১ সালে তিনি রবীন্দ্র সার্ধশত জন্মবর্ষ উদ্‌যাপন সমিতির চেয়ারপার্সন ছিলেন। বাংলা থিয়েটারে অভিনয়ের জন্য ২০০৩ সালে সংগীত নাটক আকাদেমি পুরস্কার পান। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি। অভিনয়ে জীবনব্যাপী অবদানের জন্য ২০১২ সালে বঙ্গবিভূষণ পুরস্কারও পান।

Related posts

কালনায় আন্তর্জাতিক শিশু দিবস পালিত

E Zero Point

জমিয়তে উলামার বৃক্ষরোপন কর্মসূচী

E Zero Point

নিষিদ্ধ অনলাইন লোটো খেলার অভিযোগে মেমারিতে গ্রেপ্তার ৫

E Zero Point

মতামত দিন