04/02/2023 : 9:15 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

প্রয়াত মেমারির ক্যুইজ মাস্টার সৌমেন বসু

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৩১ জানুয়ারি ২০২২:


সোমবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার মেমারির কুইজ মাষ্টার সৌমেন বসু (৫৭) প্রয়াত হলেন। জানা যায় দীর্ঘদিন ধরে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। মেমারির পুরাতন এল আই সি পাড়ার কাছে সুভাষ নগরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মেমারিবাসীর প্রিয় মানুষ বাবুয়াদা। বাড়িতে তাঁর মা ও বোন বর্তমান।
মেমারি শহরের বিশিষ্ট ব্যক্তি নবেন্দু গুহক ফেসবুক পোষ্ট থেকে জানা যায়, গত বেশ কয়েক বছর ধরেই সৌমেন বসু নিজেকে গৃহবন্দী করে রেখেছিলেন।  মেমারিতে ক্যুইজের ভগীরথ। বেকার স্ট্রিট তৈরি করে এক সাস্কৃতিক উন্মাদনা তৈরি। মেমারি বইমেলা, মেমারি উৎসব, চলচ্চিত্র উৎসব সবের সঙ্গেই তার প্রাণের যোগ। কৃষ্টিতো তার মানসকন্যা । কৃষ্টির ভিত্তিপ্রস্তর থেকে প্রতিটি ইঁট তার চোখের সামনে। সব কিছু থেকে স্বেচ্ছা নির্বাসন অনেকটাই শূন্য করে দিয়েছে সাংস্কৃতিক পরিমন্ডল। এক অপূরণীয় ক্ষতি। মেমারির সবথেকে প্রাণচঞ্চল মানুষের এহেন পরিণতি অসহায় হয়ে আমাদের দেখতে হলো। অথচ মানুষটার দুচোখ জুড়ে ছিল স্বপ্ন।
সৌমেন বসু(বাবুয়া দা)র মৃত্যুতে মেমারি শহরের অজস্র অনুরাগী ফেসবুকে স্মৃতিচারণ করতে দেখা যাচ্ছে। মেমারি শহরে ব্যন্ডের পথিকৃৎ সুমন চ্যাটার্জী জানান মেমারির সাংস্কৃতিক পরিমণ্ডলে বাবুয়া দা এক উজ্জ্বল দৃষ্টান্ত;

ছবি- মেমারি বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দিরের শতবর্ষে। Suparno Dutta র সংগ্রহ থেকে।

Related posts

কালনা আদালত আগামী বৃহস্পতিবার থেকে খুলছে

E Zero Point

কার্তিক পুজো নিয়ে সমন্বয় বৈঠক কাটোয়ায়

E Zero Point

র‍্যালির শেষে টিফিন খেয়ে অসুস্থ ৬৪ পড়ুয়া, ব্যপক বিক্ষোভ মেমারির নবস্থায়

E Zero Point

মতামত দিন