30/11/2022 : 9:27 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি পৌরসভার প্রথম বোর্ড মিটিংঃ দুটি গুরুত্বপূ্র্ণ সিদ্ধান্ত গ্রহণ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক২১ মার্চ ২০২২:


শপথগ্রহণের পর সোমবার মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ীর নেতৃত্বে প্রথম বোর্ড মিটিং করা হল ভাইস-চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত সহ সমস্ত কাউন্সিলরদের নিয়ে। এছাড়াও ২০২২-২৩ আর্থিক বছরের বাজেটে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

বোর্ড মিটিং-এর পর চেয়ারম্যান স্বপন বিষয়ী জিরো পয়েন্ট এর প্রতিনিধিকে জানান যে মেমারি পৌরসভা দুটি অভূতপূর্ব সিদ্ধান্ত গ্রহণ করেছে যা অন্যান্য পৌরসভা থেকে আলাদা হবে বলে মনে করা হচ্ছে।

প্রতিটি ওয়ার্ডে গরীব মানুষের জন্য ১০টি করে মোট ১৬০টি বাড়ি তৈরি করে দেওয়া হবে মেমারি পৌরসভা পক্ষ থেকে। প্রতিটি বাড়ির জন্য ২লক্ষ টাকা টাকা হিসাবে মোট ৩ কোটি ২০ লক্ষ টাকা মেমারি পৌরসভার নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে বলে জানান চেয়ারম্যান। এছাড়াও তিনি জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে আমার স্বপ্নের নীড়। সর্বোচ্চ ১০০ বর্গফুটের এই ঘর করে দেওয়া হবে দরিদ্র মানুষদের।

এছাড়ও দ্বিতীয় গুরুত্বপূর্ণ ঘোষণাটি করেন চেয়ারম্যান স্বপন বিষয়ী। তিনি জানান এই প্রথম মেমারি পৌররসভার সমস্ত কাউন্সিলর ও ওয়ার্ড কমিটি তাদের নিজস্ব ওয়ার্ডটির পছন্দমতো উন্নয়ণ করতে পারবেন। এই জন্য পঞ্চদশ অর্থ কমিশন থেকে ২ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয় করা হবে ১৬টি ওয়ার্ডে।  অর্থাৎ মেমারি পৌরসভার প্রতিটি ওয়ার্ড ১৫ লক্ষ টাকা পাবেন ওয়ার্ডের রাস্তা-ঘাট, ড্রেন, আটচালা, ছোট শৌচাগার, কমিউনিটি সেন্টার, ছোট পার্ক, ছোট রাস্তা, ছোট ড্রেন, স্লাব প্রভৃতি উন্নয়ণমূলক কাজের জন্য।

বাজেট পেশের সময় উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত ও ১৩টি ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলরগণ। এছাড়ও উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার হিসাব রক্ষক দিব্যেন্দু ভট্টাচার্য। জানা যায় ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর বিশেষ কারণের জন্য উপস্থিত থাকতে পারেননি।

মেমারি পৌরসভার এই সিদ্ধান্ত মেমারির সকল ওয়ার্ডের নাগরিকবৃন্দ উপকৃত হবেন বলে আশা করা যায়। শুধু উন্নয়ণের জন্য প্রতিটি ওয়ার্ডের বরাদ্দ অর্থের সঠিক ব্যবহার এবং আমার স্বপ্নের নীড় প্রকল্পের ঘর প্রকৃত দরিদ্র মানুষরা পাচ্ছেন কিনা সে ব্যপারে মেমারি পৌরসভার পক্ষ থেকে পর্যবেক্ষক রেখে তদারকি করা প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Related posts

মেমারিতে রেশন কার্ড সংক্রান্ত কাজ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ

E Zero Point

পূর্ব বর্ধমানের ৮ বিধানসভায় ভোট, ১৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

E Zero Point

ভাতারে কোয়ারিন্টনে থাকা পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ, ঘটনাস্থলে পুলিশ

E Zero Point

মতামত দিন