30/09/2022 : 11:52 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি আল-আমিন মিশনে পরীক্ষার্থীদের মারধোরঃ হোস্টেল সুপার সহ ৫ গ্রেপ্তার

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২২ এপ্রিল ২০২২:


বৃহস্পতিবার সন্ধ্যার পর উত্তপ্ত হয়ে উঠেছিল মেমারির আল আমিন মিশন একাডেমী। মিশনের আবাসনে নিম্নমানের খাবার সহ বিভিন্ন আভ্যন্তরীণ বিষয় নিয়ে নিয়ে ছাত্রদের সাথে মিশন কর্তৃপক্ষ ও শিক্ষকদের বেশ কিছুদিন ধরেই মনোমালিন্য চলছিল বলে জানা যায়। মিশন কর্তৃপক্ষের অভিযোগ ছাত্ররাও মিশনের লাইট পাখা থেকে শুরু করে বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর করেছে বেশ কিছুদিন ধরেই এবং গোপনে ছাত্ররা মোবাইল ব্যবহার করছিল বলে জানা যায়। এই কারণে মিশন কর্তৃপক্ষ ও শিক্ষকদের সাথে ছাত্ররা আলোচনাতেও বসে।

জানা যায় বৃহস্পতিবার মিশন কর্তৃপক্ষ ও শিক্ষকদের সাথে ছাত্রদের আলোচনা হয় কিছু আভ্যন্ত্ররীন সমস্যা নিয়ে এরপরই মিশন কর্তৃপক্ষ ও শিক্ষকদের মদতে বেশকিছু বহিরাগত হোস্টেলের ভিতরে এসে ছাত্রদের ওপর লাঠি হাতে চড়াও হয় বলে অভিযোগ ওঠে ছাত্রদের তরফ থেকে। ঘটনায় বেশ কিছু ছাত্র বহিরাগতদের লাঠির আঘাতে আক্রান্ত হয়। আক্রান্ত ছাত্ররা সকলেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। আক্রান্ত ছাত্ররা এ বিষয়ে মেমারি থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

আক্রান্ত ছাত্রদের অভিযোগের ভিত্তিতে মেমারি থানার পুলিশ বৃহস্পতিবার গভীর রাতে মিশনের সুপার হাসিবুল আলম সহ ৫ জন ব্যক্তিকে গ্রেপ্তার করে এবং নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে শুক্রবার বর্ধমান আদালতে পেশ করে।বাকি চারজন ধৃত ব্যক্তিদের নাম মোজাফর সেখ,সেখ কিতাবুল,সেখ আব্বাস ও সেখ সফিকুল।

শুক্রবার সকালে মেমারি থানার পুলিশ প্রশাসন ছাত্রদের অভিভাবকদের সঙ্গে আলোচনায় বসে এবং অভিযুক্তদের শনাক্ত করে শাস্তির আশ্বাস দেওয়া হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। এরপর আক্রান্ত পরীক্ষার্থীদের নিরাপদে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয় মেমারি থানার পক্ষ থেকে।

এরপর বেলার দিকে মেমারি সমষ্টি উন্নয়ণ আধিকারিক অফিসে আল-আমিন মিশনের জেনারেল সেক্রেটারি নূরুল ইসলামকে সাথে নিয়ে অভিভাবদের সাথে একটি বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মেমারি-১ বিডিও ড. এ. এম. ওয়ালিউল্লাহ, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য, জেলা সভাধিপতি শম্পা ধারা, কর্মাদক্ষ্য বাগবুল ইসলাম, মহঃ ইসমাইল, মেমারি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস, সহ সভাপতি সেখ মোয়াজ্জেম, মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত সহ পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা।

আরও পড়ুনআল-আমিন মিশনের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের ওপর মারধরের অভিযোগ মেমারিতে

অভিভাবকরা জানান যে এই অমানবিক কান্ডের জন্য তারা হোস্টেল সুপারের বরখাস্ত চান ও ছাত্রদের নিরাপত্তা দিতে হবে। অন্যদিকে আল-আমিন মিশনের জেনারেল সেক্রেটারি নূরুল ইসলাম সাংবাদিকদের সামনে বলেন তিনি গোটা ঘটনাটি অনঅভিপ্রেত। সমস্যার সমাধান করা হবে বলে তিনি জানান।

গোটা ঘটনায় মেমারি শহর তথা রাজ্য জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। জনমানসে প্রশ্ন এটাই ছাত্ররা যদি মিশনের নিয়ম-শৃঙ্খলা অমান্য করছে তখন মিশন কর্তৃপক্ষ অভিভাবকদের জানিয়ে ছাত্রদের বিরুদ্ধে কেন কোন পদক্ষেপ নেননি? পাশাপাশি পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যাওয়ায় কেন পুলিশ প্রশাসনের নজরে আনেননি বিষয়টি? আর কেনই বা হোস্টেল সুপার বহিরাগতদের হোস্টেল ক্যাম্পাসে ঢুকে বিশৃঙ্খলা ও ছাত্রদের মারধোর করলেন? এ বিষয়ে একাধিক প্রশ্ন থেকেই যাচ্ছে।

 

Related posts

মাস্ক পরে মাঠে ফুটবল, পথ দেখাচ্ছে পাল্লারোড পল্লিমঙ্গল

E Zero Point

বেসরকারি স্কুলের খরচ দেখতে হাইকোর্টের বিশেষজ্ঞ কমিটি

E Zero Point

স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী পালন মেমারিতে

E Zero Point

মতামত দিন