05/02/2023 : 6:08 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে কালবৈশাখীর মৃদু প্রভাব, এখনও ব্যবস্থা না নিলে বিপদ মাথার উপরে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ৩০ এপ্রিল ২০২২:


প্রচন্ড গরমের পর শুক্রবার সন্ধ্যায় বছরের প্রথম কালবৈশখী ঝড় ও সামান্য বৃষ্টিতে জেলা তথা মেমারিরবাসীর একটু হলেও গরমের হাত থেকে রক্ষা পেল। ঝড় শুরু হওয়ার সাথে সাথে মেমারি বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় ও হাল্কা বৃষ্টি ছাড়ার পর বিদ্যুৎ চলে আসে। যদিও শহরের মধ্যে সেইভাবে ঝড়ের জন্য কোন ক্ষতি হয়নি বলে জানা যাচ্ছে।

কিন্তু বিপদ মাথার উপর দাঁডিয়ে মেমারির রাস্তায়। মেমারি বামুন পাড়া মোড় থেকে হাসপাতাল মোড় পর্ষন্ত রাস্তার দুই পাশে বৃহৎ শুকনো গাছগুলি তার শুকনো ডালপালা নিয়ে দাঁড়িয়ে আছে দীর্ঘদিন ধরে। যেকোন সময়  সাধারণ মানুষের উপর অথবা চলন্ত গাড়ির ওপর ভেঙে পড়তে পারে। তর উপর শুক্রবার কালবৈশাখীর রুদ্ররুপ কিছুটা প্রত্যক্ষ করেছে মেমারিবাসী।

কালবৈশাখী রুদ্ররুপ যদি আবার দেখা যায় তাহলে শুকনো গাছগুলি ডালপালা যেমন ভেঙে পড়তে পারে ঠিক তেমনই বিদ্যুৎ লাইন সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।  গাছের ডাল ভেঙে কিছুদিন আগে নতুন বাসস্ট্যান্ড এর পাশে একটা আল্টো গাড়ি ক্ষতি হয়।

মায়ের কোল পড়ার পার্কের ভিতরে প্রত্যেক দিন খেলা করতে আসে বহু শিশু। তাদের বাবা-মা জানায় কালবৈশাখী ঝড়ের ফলে গাছের ডাল যেকোনো অবস্থায় ভেঙে পড়তে পারে তাই বাচ্চাদের পার্কে নিয়ে যেতে ভয় পাচ্ছেন।

মেমারির একাধিক মানুষ ফরেস্ট ডিপার্টমেন্ট,  পিডব্লডি ডিপার্টমেন্টে বার বার জানানোর পরও তাদের নজরে পড়লেও কোনো পদক্ষেপ নিচ্ছেন না। সাধারণ মানুষের কথা চিন্তা করে গাছ কেটে ফেলা বড় বিপদের আগে করে ফেলা বলে উচিৎ বলে মনে করছেন স্থানীয়রা।

ছবিঃ আনন্দ রায় ও রাহুল মোল্লা

Related posts

মেমারি শহরে তৃণমূলের প্রতিষ্ঠাদিবস ও গুণীজন সংবর্ধনা

E Zero Point

প্রকৃতির রূপ রস সৌন্দর্য উপভোগ করতে পর্যটকের ভিড় লেপচা জগতে

E Zero Point

২ জন তৃণমূল কর্মী খুন বীরভূমে, রাজনৈতিক উত্তেজনা

E Zero Point

মতামত দিন