03/02/2023 : 2:52 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

দীর্ঘদিন বন্ধ পুরাতন টিকিট বুকিং কাউন্টারঃ সমস্যায় মেমারির রেলযাত্রীরা

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২৮ এপ্রিল ২০২২:


বেশ কয়েক বছর হতে চললো মেমারি রেল ষ্টেশনের পুরাতন টিকিট বুকিং কাউন্টার বন্ধ। মেমারি পুরাতন বাসষ্ট্যান্ডে প্লাটফর্মেরর পাশে এই বুকিং কাউন্টারটি একসময়ে ছিলো মেমারির রেলযাত্রীদের লাইফ লাইন। সেই সময় রেললাইনের ওপাড়ের মানুষের দাবী ছিল আপ প্লাটফর্মের দিকে একটি টিকিট বুকিং কাউন্টারের।

আপ প্লাটফর্মের দিকে নতুন টিকিট বুকিং কাউন্টার হলেও বন্ধ করে দেওয়া হয় ডাউন প্লাটফর্মের পুরাতন টিকিট কাউন্টারটি। অথচ মেমারির এপাড়েই নতুন বাসষ্ট্যান্ড যেথান থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়ত করে।রেল লাইন পেরিয়ে সাধারণ মানুষের টিকিট কাটতে যেতে হয়। বয়স্ক মানুষ ও মহিলারা বাচ্চাদের নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে লাইন পার করে টিকিট কাটতে যেতে নাজেহাল হচ্ছেন।

যদিও রেলওয়ে ওভারব্রীজ রয়েছে কিন্তু বয়স্ক মানুষের ওভারব্রীজ দিয়ে টিকিট কাটতে ও প্লাটফর্ম এ নামতে কষ্ট হচ্ছে। মাঝে মধ্যে আপ-ডাউন প্লাটফর্মে মাল গাড়ি দাঁড়িয়ে থাকায় লাইন পারাপার করতেও অসুবিধার সম্মুখীন হচ্ছে নিত্যযাত্রীরা। প্রখর রোদে প্রত্যেক দিন অসুস্থ হয়ে পড়েছে সাধারণ যাত্রীরা।

রেল কর্তৃপক্ষ নির্বিকার। সম্প্রতি রেলের নজরে বিষয়টি নিয়ে আসেন মেমারির দেবাশীষ ঘটক। তিনি টুইট করে রেলওয়ে সেবাতে জানান। এছাড়াও এর পূর্ব মেমারির বিভিন্ন নিত্যযাত্রীরাও আবেদন করেন ষ্টেশনমাস্টারের কাছে। কিন্তু আজও তার কোন সদুত্তর পাওয়া যায়নি।

ছবিঃ আনন্দ রায়

Related posts

তৃণমূল নেতা নিত্যানন্দ চ্যাটার্জিকে খুনের হুমকি গুসকরায়

E Zero Point

তৃণমূল নেত্রীর জনসভার পরই বাড়তি অক্সিজেন পেয়ে ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস

E Zero Point

পুজোর আগে চাকরীর দাবীতে বিক্ষোভ বর্ধমানে

E Zero Point

মতামত দিন