27/04/2024 : 6:43 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে কালীমন্দিরের তোরণতোরণ উদ্বোধনে মুসলিম কাউন্সিলর

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ১ মে ২০২২:


শনিবার পূর্ব বর্ধমান জেলার মেমারি শহরের ইছাপুরে বুড়ো মা কালী মন্দিরের প্রবেশ পথে একটি তোরণ নির্মাণ করেন এই এলাকার বাসিন্দা গদাধর মহন্ত। স্বর্গীয় পিতা তারাপদ মহন্ত ও স্বর্গীয় মাতা মায়াবতী মহন্তর স্মরণে এই তোরন নির্মাণ করেন তাদের পুত্র গদাধর মহন্ত বলে জানা যায়।

এদিন ফিতে কেটে সেই নির্মিত তোরণের শুভ দ্বারোদ্ঘাটন করেন মেমারি পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাশমিরা বেগম। কাশ্মীরা বেগম একজন মুসলিম ধর্মালম্বী মহিলা হয়ে হিন্দু ধর্মের মন্দিরের তোরনের উদ্বোধন করে এবং গদাধর মহন্ত তাকে দিয়ে এই নির্মিত তোরনের উদ্বোধন করিয়ে কাশমিরা বেগম ও গদাধর মহন্ত এক সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন তুলে ধরলেন মেমারি শহরে। সেই সঙ্গে বর্তমান মানুষে মানুষে ধার্মিক বিভাজনের পরিস্থিতিতে সম্প্রীতির বার্তা দিলেন দেশবাসীকে।

মন্দিরের তোরণের উদ্বোধন করার পর কি জানালেন মেমারি পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাশমিরা বেগম জানান যে, মানুষের একটাই ধর্ম মানব ধর্ম এবং সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়া।

পিতা-মাতার স্মরণে তোরন নির্মাতা গদাধর মহন্ত জানান, আগামী দিনেও ইছাপুরের কালী মন্দিরের জন্য আরও কাজ করবেন।

মন্দিরে তোরণের শুভ উদ্বোধন এর পর মন্দির প্রাঙ্গণে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করানো হয়, পাশাপাশি সন্ধ্যায় পুজোর পর অন্নক্ষেত্রের আয়োজন করা হয়।

 

Related posts

তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা হতেই দেওয়াল লিখন শুরু মেমারিতে

E Zero Point

নতুন ব্লক সভাপতিকে ঘিরে তৃণমূলের বিক্ষোভ জামালপুরে

E Zero Point

পোর্ট বন্দরের নাম পরিবর্তন এর বিরুদ্ধে স্বারকলিপি বর্ধমানে

E Zero Point

মতামত দিন