05/10/2022 : 4:35 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পুণ্যার্থীদের জলদানের সঙ্গে পরিবেশ স্বচ্ছতার বার্তা মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ২২ মে ২০২২:


টোটো বা ই-রিকশা কে বলা হয় পরিবেশ বান্ধব। পাশাপাশি টোটো চালকেরাও যে পরিবেশের বন্ধু তা এই ছবি দেখে বলা যেতেই পারে।এদিন পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত দেবীপুর এর মোবারকপুর কালী তলায় যে নবনির্মিত কালীমন্দির নির্মাণ হয়েছে আজ সেই মন্দিরের উদ্বোধন উপলক্ষে এলাকার পুণ্যার্থীরা গতকাল রাতে হুগলির ত্রিবেণী থেকে গঙ্গাজল নিয়ে সারা রাত পায়ে হেঁটে আজ সকালে পৌঁছায় দেবীপুর জি টি রোড মোড়ে।

সেখান থেকে তারা বাদ্যযন্ত্র ও হরিনাম সংকীর্তন এর মাধ্যমে শোভাযাত্রা করে সারিবদ্ধ ভাবে গিয়ে পৌঁছায় কালিতলার মন্দির প্রাঙ্গণে।
আট থেকে আশি /পুরুষ থেকে মহিলা প্রায় সহস্রাধিক মানুষ অংশ নেয় এই শোভাযাত্রায়। দেবীপুর জি টি রোড মোড় থেকে কালিতলা মন্দির প্রাঙ্গণে যাওয়ার সময় দেবীপুর স্টেশন দক্ষিণ বাজার টোটো ইউনিয়নের পক্ষ থেকে পুণ্যার্থীদের জল ও বাতাস দিতে দেখা গেল।

ইউনিয়ন এই কর্মসূচি নিয়েছে বলে জানা যায়। যেকোনো পরিস্থিতিতে এলাকার দুঃস্থ অসহায় মানুষের দাঁড়ায় দেবীপুর দক্ষিণ বাজার টোটো ইউনিয়ান। পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও যুক্ত থাকে তারা। তাদের এই কর্মকাণ্ড কে সাধুবাদ জানান স্থানীয়রা।

প্রচণ্ড তাপদাহে জলদান তো বিভিন্ন রাজনৈতিক দল থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংস্থাকে করতে দেখা গিয়েছে। কিন্তু জল দান করার পর প্লাস্টিকের গ্লাস গুলোর দিকে কেউ নজর দেয় কি? এদিন পুণ্যার্থীরা জল খাওয়ার প্লাস্টিকের গ্লাস গুলি রাস্তায় পড়ে থাকতে নজরে আসে টোটো চালক দের। তৎক্ষণাৎ তারা হাতে হাত মিলিয়ে রাস্তায় পড়ে থাকা সমস্ত প্লাস্টিকের এঁটো গ্লাস গুলি নিজেরাই হাতে করে তুলে টোটো স্ট্যান্ড পরিষ্কার করে। সাহায্যে এগিয়ে আসে কার্তিক সোম, হীরালাল মন্ডল ও প্রদোষ চ্যাটার্জির মত স্থানীয় কিছু মানুষও।

ঐ টোটো ওয়ালা, হ্যাঁ আমরা টোটো ওয়ালা, আমরা আজ গর্বিত টোটো ওয়ালা বলে। সমাজের অনেকেই টোটো চালক দের ছোট নজরে দেখে, দেবীপুর দক্ষিণ বাজার টোটো ইউনিয়নের টোটো চালকদের আজকের এই কর্মকাণ্ড দেখে সাধারণ মানুষের পাশাপাশি তারাও সাধুবাদ জানাবে বলে মনে করছে সকল টোটো চালকেরা।

Related posts

পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সভা বড়শুলে

E Zero Point

জেলা জুড়ে চলছে পথশ্রী অভিযান

E Zero Point

নাবালিকাকে ধর্ষনের অভিযোগে গ্রেপ্তার মেমারির যুবক

E Zero Point

মতামত দিন