29/09/2022 : 8:27 PM
BREAKING NEWS
আমার বাংলাকলকাতা

চাকরির চিঠি হাতে পেলেন ক্যান্সার আক্রান্ত সোমা দাস

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ৩১ মে ২০২২:


দীর্ঘ আন্দোলনের পর জয়। কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে অবশেষে শিক্ষকতার চাকরি পেলেন ক্যান্সার আক্রান্ত প্রার্থী সোমা দাস। মঙ্গলবার স্কুল সার্ভিস কমিশন  নিয়োগের সুপারিশপত্র দিয়েছে সোমাকে। বীরভূমের নলহাটি ১ নম্বর ব্লকের মধুরা হাই স্কুলে বাংলার শিক্ষক হিসেবে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে তাঁকে। স্কুলশিক্ষা দফতর ৭ দিনের মধ্যে সোমা দাসকে চাকরির ব্যবস্থা করতে হবে বলে এসএসসিকে নির্দেশ দিয়েছিল। তবে সোমা দাস জানান, চাকরি পেলেও তিনি আন্দোলনের রাস্তা থেকে পিছু হটছেন না।

নিয়োগে স্বচ্ছতা এবং চাকরির দাবিতে দেড় বছরেরও বেশি সময় ধরে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করছে এসএসসির চাকরিপ্রার্থীরা। সেই আন্দোলনকারীদের মধ্যে অন্যতম ছিলেন বীরভূমের নলহাটির বাসিন্দা সোমা দাস। অভিযোগ, যোগ্য প্রার্থী হওয়া সত্ত্বেও তাঁদের চাকরি থেকে বঞ্চিত করা হয়েছে। এর মধ্যে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়েরকাছে মামলা উঠলে বিচারপতি সোমা দাসকে অন্য কোনও সরকারি দফতরে চাকরি করার পরামর্শ দেন।

কিন্তু, বিচারপতির সেই প্রস্তাব ফিরিয়ে দেন সোমা। তিনি বলেন, ‘আমি যোগ্য প্রার্থী। শিক্ষকতাই করব। চাকরি নিয়ে আন্দোলন থেকে সরে যাব না।’ এজলাসে দাঁড়িয়ে তিনি আরও বলেন, ‘বিচারপতি গঙ্গোপাধ্যায় তাঁদের মনে আশা জাগিয়েছেন।’ এরপরেই সোমা দাসের চাকরির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্য সরকারকে নির্দেশ দেন বিচারপতি। অবশেষে দীর্ঘ লড়াইয়ের পর অধিকার ছিনিয়ে নিলেন এই আন্দোলনকারী চাকরিপ্রার্থী।

 

Related posts

১৫ ডিসেম্বর অবধি বহাল কলকাতা পুরসভার প্রশাসকমন্ডলী 

E Zero Point

কাটোয়া পৌরসভার পৌরপ্রশাসকের অফিসে ডেপুটেশন

E Zero Point

তৃণমূলের উপপ্রধানের শাস্তির দাবিতে বিজেপির পথ অবরোধ কালনায়

E Zero Point

মতামত দিন