24/04/2024 : 9:46 PM
আমার দেশ

‘৮ সাল মোদী সরকার : স্বপ্নে কিতনে হুয়ে সাকার’

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ১০ জুন ২০২২:


কেন্দ্রীয় মৎস্যচাষ, প্রাণী সম্পদ ও ডেয়ারি মন্ত্রী শ্রী পুরুষোত্তম রুপালা বুধবার ডিডি নিউজ সম্মেলনে অংশ নেন। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর পৌরোহিত্যে কেন্দ্রীয় সরকারের ৮ বছর পূর্তিতে ডিডি নিউজ ৩-১১ জুন পর্যন্ত ‘৮ সাল মোদী সরকার : স্বপ্নে কিতনে হুয়ে সাকার’ শীর্ষক সপ্তাহব্যাপী সম্মেলনের আয়োজন করেছে।

সম্মেলনে সাক্ষাৎকার দেওয়ার সময় শ্রী পুরুষোত্তম রুপালা জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবসময় সকল ক্ষেত্রে বৈজ্ঞানিক উদ্ভাবন ও প্রযুক্তির বিষয়ে প্রচার করেছেন। বিশেষ করে, কৃষকদের কল্যাণে সরকার অগ্রাধিকার দিয়েছে বলেও তিনি জানান। শ্রী রুপালা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন, তখনও তিনি কৃষকদের সঙ্গে আলাপচারিতায় অংশ নিতেন, কৃষি মহোৎসবের উদ্যোগ নিয়েছিলেন এবং পশুদের জন্য অ্যাম্বুলেন্স, ভ্রাম্যমাণ পশু চিকিৎসা ইউনিট চালু করেছিলেন। তিনি আরও বলেন, বর্তমানে পিএম কিষাণ প্রকল্পের ১১তম কিস্তির আওতায় সুবিধাভোগীদের অ্যাকাউন্টে সরাসরি ২ লক্ষ কোটি টাকা হস্তান্তর করা হয়েছে।

দুগ্ধজাত ক্ষেত্রের পরিষেবা ও শিল্পোদ্যোগ বৃদ্ধিতে একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার। সমবায় ক্ষেত্রকে শক্তিশালী করে তোলার প্রসঙ্গ তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রী । মৎস্যচাষ ক্ষেত্রের উন্নতিসাধনে কেন্দ্রীয় সরকার ‘প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা’ চালু করেছে বলে তিনি জানান।

Related posts

অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ২৯ কোটি টাকা ও ৫ কেজি সোনা

E Zero Point

সুস্থায়ী সরবরাহ শৃঙ্খল ব্যবস্থার সূচনায় অস্ট্রেলিয়া-ভারত-জাপানের বাণিজ্য মন্ত্রীদের যৌথ বিবৃতি

E Zero Point

লকডাউনের পর অশোক হোটেল খোলার প্রথম দিনে প্রস্তুতি পর্যালোচনায় কেন্দ্রীয় মন্ত্রী

E Zero Point

মতামত দিন