27/01/2023 : 4:40 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রেলের উচ্ছেদ অভিযানঃ প্রতিবাদে রেল অবরোধ পাল্লারোড স্টেশনে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১৫ জুন ২০২২:


বুধবার সকালে বর্ধমান হাওড়া কর্ড শাখার পাল্লারোড স্টেশনে রেল অবরোধ। রেল অবরোধে সামিল স্থানীয় বাসিন্দারা। জানা যায় পাল্লারোড পস পুকুর পাড়ের আদিবাসী পাড়ার গ্রাম্যরাস্তাতে রেলের দেওয়াল তুলে দেওয়ার আশঙ্কা ও রেলের জায়গার বাইরে থাকা দোকান ঘরও ভেঙে দেওয়ার অভিযোগ রেলের বিরুদ্ধে, এরউ প্রতিবাদে স্থানীয়রা রেল অবরোধ করে।

সংবাদসূত্রে জানা যায় সকাল ৯-৫৮ মিনিট থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত রেল অবরোধ হয়। আটকে পরে ৩৬৮৩২ ডাউন বর্ধমান হাওড়া এবং ৩৬৮৪৭ আপ হাওড়া বর্ধমান লোকাল। অফিস টাইম হওয়ায় নিত্যযাত্রীরা অবরোধের জেরে ভোগান্তির শিকার হয়। খবর পেয়ে মেমারি থানার পুলিশ ও আরপিএফ ও জিআরপিএফ এর আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছায়। অবরোধকারীদের সাথে কথাবলে অবরোধ তুলে নিচে বলা হয়। প্রায় আধঘন্টা অবরোধ চলে , পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় বাসিন্দা গোপাল পাল অভিযোগ করেন পাল্লারোড রেলস্টেশন লাগোয়া রেলের দেওয়ালের বাইরে তার সাইকেলস্ট্যান্ড। মঙ্গলবার বিনা নোটিশে তার সাইকেলস্ট্যান্ডটি ভেঙে দেওয়া হয়েছে। তিনি আরও অভিযোগ করেন স্থানীয় এক ব্যক্তির সুবিধার্থে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে রেল পুলিশ এই কাজ করেছে।

অন্যদিকে পস পুকুর পাড়ের বাসিন্দা তাপসী হাঁসদা বলেন তাদের পাড়া থেকে স্টেশন আসার একমাত্র রাস্তাটি ঘিরে দেওয়া হলে তারা কিভাবে যাতায়ত করবে। বাড়ীর কারও অসুখ করলে পাড়া থেকে তাদের হাসপাতাল যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যাবে।

প্রসঙ্গগত উল্লেখ্য মঙ্গলবার সকালে পাল্লারোড স্টেশনের পাশে রেল কলোনীতে দীর্ঘদিন ধরে বসবাসকারী ও ব্যবসার দোকানগুলি রেলের তরফ থেকে বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়। সোমবার স্থানীয়রা এই বিষয়ে পুনর্বাসন দাবী করেছিল কিন্তু সে কথা রেল কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেনি।

 

Related posts

মনীশ খুনের মামলায় সিআইডিতে আস্থা হাইকোর্টের

E Zero Point

সরকারি বার্তা প্রচারে পান্ডুয়ায় জায়েন্ট স্ক্রিনের উদ্বোধন

E Zero Point

পশ্চিম বর্ধমানের অধ্যাপিকা মোনালিসা দাস কি পার্থ ঘনিষ্ঠ? ইডির কড়া নজরে

E Zero Point

মতামত দিন