08/02/2023 : 6:30 AM
আমার বাংলাউত্তর বঙ্গদক্ষিণ দিনাজপুর

অসামাজিক কার্য কলাপের আঁতুড়ঘর বুনিয়াদপুর বাসস্ট্যান্ড

জিরো পয়েন্ট নিউজ – জয়দীপ মৈত্র, দক্ষিন দিনাজপুর, ১২ জুলাই ২০২২:


দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর বাসস্ট্যান্ডে দীর্ঘদিন ধরেই কোন বাস প্রবেশ করেনা ফলে চরম সমস্যার সম্মুখীন হচ্ছেন বুনিয়াদপুরের সাধারণ মানুষজন। এদিকে বাস প্রবেশ না করায় বর্তমানে বাস স্ট্যান্ড হয়ে উঠেছে অল্প বয়সী ছেলেমেয়েদের অসামাজিক কার্যকলাপের আঁতুড়ঘর এমনটাই অভিযোগ করছেন এলাকার বাসিন্দারা। প্রসঙ্গত, প্রায় ২ বছর আগে বুনিয়াদপুর পুরসভার তরফে বাসস্ট্যান্ডে সমস্ত বাস গুলিকে প্রবেশ করানোর জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

কিন্তু বর্তমানে বহু দিন পেরিয়ে গেলেও প্রশাসনের নির্দেশিকাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বাসস্ট্যান্ডে প্রবেশ না করেই রাস্তা থেকে যাত্রী ওঠানামা করাচ্ছে বেশিরভাগ বাসগুলি। এদিকে বাসস্ট্যান্ডের বাইরে জাতীয় সড়ক থেকে যাত্রী ওঠানামা করানোর ফলে দিনের পর দিন বুনিয়াদপুর থেকে রায়গঞ্জগামী সড়কের উপরে যানজটের সৃষ্টি হচ্ছে। লোকজনের আনাগোনা কম হাওয়ায় বাসস্ট্যান্ডের ভেতরে থাকা বেশিরভাগ দোকানগুলি গ্রাহকের অভাবে বর্তমানে প্রায় বন্ধের মুখে।


এই মতো অবস্থায় দাঁড়িয়ে বহু টাকা ব্যয় করে সরকারি এই বাস স্ট্যান্ড নির্মাণের যৌক্তিকতা নিয়েই এখন প্রশ্ন তুলছেন অনেকেই। বাসিন্দাদের দাবি অবিলম্বে বুনিয়াদপুর বাসস্ট্যান্ডে নিয়মিত বাস প্রবেশ করুক এবং পুনরায় সমস্যা সমাধানের জন্য উদ্যোগ নিক বুনিয়াদপুর পুরসভা। এখন কত দিনে বুনিয়াদপুর বাসস্ট্যান্ডে বাস প্রবেশ শুরু হবে এবং বুনিয়াদপুরবাসীর নিত্য দিনের সমস্যা ভোগান্তির অবসান ঘটবে, সেদিকেই তাকিয়ে বুনিয়াদপুর এর আপামর বাসিন্দারা।

Related posts

কাটোয়া ২নং ব্লকে তৃণমূলের ২১ শে জুলাই পালন

E Zero Point

মনীশ খুনে রাজ্যের রিপোর্ট  তলব  হাইকোর্টের 

E Zero Point

কমিউনিস্ট আন্দোলনের পথিকৃৎ-এর স্মরণসভা মেমারি ও বর্ধমানে

E Zero Point

মতামত দিন