07/12/2022 : 8:36 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

সবাই কিন্তু ছেলেধরা নয়ঃ ছেলেধরা সন্দেহে আটক মহিলাকে বাড়ি ফেরালো মেমারি থানার পুলিশ

জিরো পয়েন্ট নিউজ – এম. কে. হিমু ও নূর আহামেদ, মেমারি, ১৯ অক্টোবর ২০২২:


বেশ কয়েকদিনধরে মেমারি তথা বর্ধমান শহরে ছেলেধরা সন্দেহে মহিলা পুরুষ কে স্থানীয়রা আটকে রেখে থানায় খবর দিচ্ছে এবং নিজেদের সন্তানদের সাবধানে রাখছেন। অবশ্যই পরিবারের সুরক্ষা সবার উপরে কিন্তু সাধারণ নাগরিকদের এটাও খেয়াল রাখতে হবে যাতে কোন অসহায় মানুষ শুধুমাত্র সন্দেহের কারণে অপমান ও হিংসার শিকার যেন না হয়।

এরকমই এক ঘটনার সাক্ষী রইল মেমারি। সোমবার দুপুর ১২-৩০ নাগাদ মেমারি সুলতানপুর ৩ নং ওয়ার্ড ডাকবাংলো থেকে মেমারি থানার পুলিশ এক ৫৫ বছরের বৃদ্ধাকে উদ্ধার করে। পাড়ার লোকেরা তাকে ছেলে ধরা সন্দেহে আটক করে রেখেছিল।  তাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখা থাকে স্থানীয় বাসিন্দারা। ছেলে ধরা সন্দেহে তাকে তুলে দেওয়া হয় মেমারি থানা পুলিশের হাতে। বৃদ্ধার নাম মায়া রাজভড় (৫৫) বাড়ি উত্তর ২৪ পরগনার নৈহাটি থানার অন্তর্গত গৌরিপুরের বাসিন্দা।

মেমারি থানার পুলিশ তদন্ত করে জানতে পারে বৃদ্ধাটি ভিক্ষাবৃত্তি করে জীবনধারন করে এবং ভিক্ষা করার জন্য তিনি মেমারি এসেছিলেন। বৃদ্ধা জানায়, তিনি মেমারির ডাকবাংলোর কাছে একটি বাড়িতে ভিক্ষার জন্য ঢুকে পড়লে গৃহকর্তা তাকে ভিক্ষা না দেওয়ায় তাড়িয়ে দেয় এবং তাড়া করে ফলে তিনি মাথাগরম করে গালিগালাজ করেন।

এরপর এলাকার মানুষজন জড়ো হয়ে তাকে ছেলেধরা সন্দেহে আটকে রাখে এবং ভয় দেখায়। স্থানীয়রা মেমারি থানার পুলিশকে খবর দেওয়ার পর পুলিশ ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং খোঁজখবর নিয়ে তার গৌরিপুরের বাড়িতে খবর দেওয়া হয়। রাতে তার দুই মেয়ে মেমারি থানায় আসে, রাত ১০-৩০ নাগাদ মেমারি থানার পুলিশ পরিবারের হাতে বৃদ্ধাকে তুলে দেন। মেমারি থানার এই মানবিকরূপকে পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।

জিরো পয়েন্ট এর পক্ষ থেকে সাধারণ নাগরিকের কাছে আবেদন – মেমারি শহর তথা আসেপাশে এলাকার অনেক জায়গায় সন্দেহজনক কোন ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখলে সঙ্গে সঙ্গে মেমারি থানার পুলিশকে খবর দিন, শুধুমাত্র সন্দেহের বশে কাউকে উত্যক্ত করবেন না কিংবা আইন নিজের হাতে তুলে নেবেন না।


Related posts

বিধানসভা ভোটের আগেই কালনা শান্তিপুর ব্রিজের জমিজট মেটাতে বৈঠক

E Zero Point

নব্য তৃণমূল নেতৃত্বকে সংবর্ধনা মেমারিতে

E Zero Point

মানবিক সিভিক ভলেন্টিয়ার কে পুরস্কৃত করল কলকাতা পুলিশ

E Zero Point

মতামত দিন