06/10/2022 : 11:09 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

স্যানিটারি ভেন্ডিং মেশিন স্থাপন করলো মেমারির আঁচল

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ৬ সেপ্টেম্বর ২০২২:


পিরিয়ড হওয়ার অর্থ একজন নারী পৃথিবীতে নতুন একটি শিশুকে নিয়ে আসার জন্য প্রস্তুত হচ্ছেন কিংবা হয়েছেন অর্থাত্‍ শিশু কন্যা থেকে কুমারী কন্যাতে পদার্পণ। নতুন একজন শিশু মানে আগামীর পৃথিবীতে মানুষের অস্তিত্ব টিকিয়ে রাখার বাহক।

তাই পিরিয়ড মোটেই ট্যাবু হিসেবে থাকার মতো বিষয় নয়। বরং পিরিয়ড হওয়া উচিত অনেকটা আনন্দ অনুষ্ঠানের মতই সম্মানীয়। কিন্তু ট্যাবু ও সচেতনার অভাব, এই পিরিয়ডকেই করে তুলতে পারে প্রাণহানিকর!

পিরিয়ডের সময় নারীদের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হচ্ছে স্যানিটারি ন্যাপকিন; যা তাদের জন্য সময়টাকে রাখে নিরাপদ ও আরামদায়ক। তাই বর্তমান প্রগতির যুগে, যখন নারীকে ঘর বার দুই দিক সামলাতে হয়, এমতাবস্থায় ওনারা যেন কোন অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন না হয়।

সেই ভাবনা থেকেই , প্রথমবার মেমারির স্বেচ্ছাসেবী সংস্থা আঁচল অস্থায়ীভাবে স্যানিটারি ভেন্ডিং মেশিন স্থাপন করেছিল, আমাদপুর বাজার তলায়, শ্যামা পূজো উপলক্ষে এবং দ্বিতীয়বার মেমারি বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির শাখা -২ ।


শিক্ষক দিবসের প্রাক্কালে, পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার নিকটবর্তী ঘোড়ানাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বরূপ ঘোষের আহ্বানে ও অনুরোধে আঁচল এবার স্থায়ীভাবে আরও একটি স্যানিটারি ভেন্ডিং মেশিন স্থাপন ঘোড়ানাশ উচ্চ বিদ্যালয়ে।


এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েত প্রধান গৌতম ঘোষাল, চাণ্ডুলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন রায় ও স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।

Related posts

দুয়ারে সরকার কর্মসূচির ২২ তম দিন

E Zero Point

আইসিডিএস কর্মীদের উদ্যোগে মাস্ক বিলি মেমারিতে

E Zero Point

তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবির গলসীতে

E Zero Point

মতামত দিন