28/11/2022 : 5:21 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বিশ্ব বাংলা শারদ সম্মানে সেরা মন্ডপে দ্বিতীয় স্থানে মেমারির ক্লাব উদয়ণ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২ অক্টোবর ২০২২:


সারা বিশ্বে সমাদৃত হয়েছে কলকাতা ও বাংলার দুর্গাপুজো । ইউনসকো কলকাতার দুর্গাপুজোকে ‘ইনট‌্যানজিবল কালচারাল হেরিটেজ’-এর তালিকায় অন্তর্ভুক্ত করেছে। তারপর বিশ্বের নানা দেশের প্রতিনিধিরা এসেছেন এবারের পুজোয়। এবার শিল্প-সংস্কৃতিতে উৎসব যেন আরও নান্দনিক। শনিবার রাজ‌্য তথ‌্য ও সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন বিশ্ববাংলা শারদ সম্মান পুরষ্কার ঘোষণা করেন।

৯৯টি পুজোকে বিশ্ব বাংলা শারদ সম্মান-২০২২ পুরষ্কার দেওয়া হয়েছে। গত বছর এই সংখ‌্যা ছিল ৭৫টি। চারটি ক‌্যাটগরিতে পুরষ্কার ঘোষণা করা হয়। সেরার সেরা, সেরা ভাবনা, সেরা পরিবেশবান্ধব এবং বিশেষ পুরষ্কার।

পূর্ব বর্ধমান জেলায় মোট ৪৮ টি পুজোকে জেলা ভিত্তিক বিশ্ব বাংলা শারদ সম্মান-২০২২ দেওয়া হল। জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা শনিবার এই শারদ সম্মান ঘোষণা করন। যার মধ্যে সেরা মন্ডপের মধ্যে দ্বিতীয় স্থান লাভ করলো মেমারি বামুনপাড়া মোড় বাজার কমিটি ও ক্লাব উদয়ণের দুর্গাপুজোর মন্ডপটি।

শনিবার সন্ধ্যায় জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক রামশঙ্কর মন্ডল পুজা মন্ডপে এসে পুরস্কার ও শংসাপত্র তুলে দেন ক্লাবের সম্পাদক প্রসেনজিৎ দত্ত ও ক্লাব সদস্যদের হাতে।

ক্লাব সম্পাদক প্রসেনজিৎ দত্ত জানান, পশ্চিমবঙ্গের বিলুপ্তপ্রায় শিল্প ডোকরা শিল্পকে মেমারিবাসী তথা জেলাবাসীদের মধ্যে তুলে ধরায় আমাদের মুখ্য লক্ষ্য। এই শারদ সম্মান ক্লাবের প্রতিটি সদস্যর পরিশ্রমের ফল।

Related posts

আজ রাজ্যে সম্পূর্ণ লকডাউন , আগষ্টের লকডাউনে আবার দিনক্ষণ পরিবর্তন

E Zero Point

গুমনানী বাবা আসলে কে? নেতাজী গবেষকদের নিয়ে সুভাষিত বর্ধমান

E Zero Point

গোবরডাঙ্গায় করোনার যোদ্ধা চিকিৎসকের ওপর মাঝরাতে হামলা,প্রতিবাদে সরব মানুষ

E Zero Point

মতামত দিন